ইউক্রেন-রাশিয়ার শান্তি আলোচনার স্থান প্রস্তুত: বেলারুশ

বেলারুশ জানিয়েছেন, ইউক্রেন এবং রাশিয়ার প্রতিনিধিদের মধ্যে আলোচনা অনুষ্ঠানের জন্য তারা একটি স্থান প্রস্তুত করেছে। এদিকে রাশিয়ার পশ্চিম প্রতিবেশী ইউক্রেনে মস্কোর আক্রমণ পঞ্চম দিনে গড়িয়েছে।

দেশটির স্বৈরশাসক আলেকজান্ডার লুকাশেঙ্কো হামলায় যোগ দিতে সৈন্য পাঠাতে প্রস্তুত এমন খবর সত্ত্বেও ইউক্রেন-বেলোরুশ সীমান্তের কাছে একটি স্থানে কূটনীতিকদের পাঠাতে সম্মত হয়েছে ইউক্রেন।

‘বেলারুশে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে আলোচনার স্থান প্রস্তুত করা হয়েছে, প্রতিনিধিদলের আগমন প্রত্যাশিত’- রাশিয়ান এবং ইউক্রেনের পতাকাসহ একটি দীর্ঘ টেবিলের ছবি প্রকাশ করে বেলারুশের পররাষ্ট্র মন্ত্রণালয় সোশ্যাল মিডিয়ায় একটি পোষ্টে জানিয়েছে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আনাতোলি গ্লাজ বলেছেন, প্রতিনিধিদলের সবাই আলোচনার স্থানে পৌঁছানোর সাথে সাথেই আলোচনা শুরু হবে।

ইউক্রেন বৈঠকে কোনো ছাড় না দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে এবং দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তিনি আশা করেন না যে আলোচনা থেকে কোন ফলাফল আসবে। সব সময়ের মতো, আমি সত্যি বিশ্বাস করি না যে এই বৈঠক থেকে কোন ফলাফল আসবে কিন্তু তার পরও তাদের চেষ্টা করতে দিতে হবে। খবর- বিবিসির

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.