বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ কাল

ভারতে বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচন উপলক্ষে রোববার (২৭ ফেব্রুয়ারি) সাধারণ ছুটি ঘোষণা করেছে দেশটির সরকার। এ উপলক্ষে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে রোববার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

তবে বেনাপোল বন্দর ও কাস্টমস অফিস খোলা থাকবে। পাসপোর্ট যাত্রী চলাচল ও স্বাভাবিক থাকবে। নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ভারতের নির্বাচন কমিশন এ ব্যবস্থা নিয়েছে। সোমবার সকাল থেকে আবারো চলবে আমদানি-রপ্তানি কার্যক্রম।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, পৌরসভা নির্বাচন উপলক্ষে আমদানি-রপ্তানি সংক্রান্ত কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারি, হ্যান্ডলিং শ্রমিক, ট্রাক চালকরা তাদের ভোট প্রয়োগ করতে নিজ নিজ এলাকায় যাবেন। ফলে এ পথে রোববার কোনো আমদানি-রপ্তানি কার্যক্রম হবে না। সোমবার সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম আবারো স্বাভাবিকভাবে চলবে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, ভারতে নির্বাচনের কারণে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর থেকে পণ্য খালাস প্রক্রিয়াসহ লোড আনলোড স্বাভাবিক থাকবে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.