নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির কর্মসূচি

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এই ইস্যুতে জনসচেতনতা বৃদ্ধি ও মূল্য হ্রাসের কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবিতে আগামী সপ্তাহে দেশব্যাপী মহানগর, জেলা-উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ, হাটসভা ও হ্যান্ডবিল বিতরণে কর্মসূচি হাতে নিয়েছে দলটি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে এ সংক্রান্ত সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এতে আরও বলা হয়, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ায় জনগণের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে, অথচ সরকার নির্বিকার। জনগণের কাছে সরকারের কোনো দায়বদ্ধতা না থাকায় চাল, ডাল, তেল, সবজির দাম লাগামহীনভাবে ভাড়ছে। অন্যদিকে গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ বিশেষ করে কৃষক, শ্রমিক মেহনতি মানুষের প্রকৃত আয় মারাত্মকভাবে হ্রাস পাচ্ছে।

মির্জা ফখরুলের অভিযোগ, কিছু মানুষ সরকারের মদদপুষ্ট হয়ে সিন্ডিকেটের মাধ্যমে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে। অন্যদিকে গ্যাস, পানি ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে যাতায়াত ব্যয়, পরিবহন ব্যয়, বিদ্যুতের মূল্য বৃদ্ধি পাচ্ছে। দফায় দফায় গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে ফেলেছে।

বিএনপির স্থায়ী কমিটির সভায় দুর্নীতি দমন কমিশনের বরখাস্ত করা উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিনের চাকরি থেকে বরখাস্তের ঘটনায় বিস্ময় প্রকাশ করা হয়েছে। এ ঘটনায় অবিলম্বে সুষ্ঠু তদন্তেরও দাবি জানানো হয়েছে সভা থেকে। শরীফ উদ্দিনকে পুনরায় কাজে বহালের দাবি করেছে বিএনপি।

সভায় উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.