স্মার্ট শেয়ারের ম্যানেজিং ডিরেক্টর হলেন নুর মোহাম্মদ বাবু

চট্টগ্রামের একটি অন্যতম বড় ব্যাবসায়িক গ্রুপ স্মার্ট গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। স্মার্ট গ্রুপের কনসার্ন স্মার্ট শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ লিঃ ( ডি এস ই, ট্রেক -২৯০) এবং (সি এস ই, ট্রেক-১২৭) এর ম্যানেজিং ডিরেক্টর হলেন স্মার্ট শেয়ারের প্রতিষ্ঠাকালীন সিইও নুর মোহাম্মদ বাবু।

বিগত ছয় বছর তিনি স্মার্ট সি ই ও এবং নির্বাহী পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেছেন। বর্তমান স্মার্ট শেয়ার এর পরিধি বেড়ে চটগ্রাম স্টক এক্সচেঞ্জের ট্রেকহোল্ডার এর পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জেরও ট্রেকহোল্ডার হওয়ায় নুর মোহাম্মদ বাবুকে ম্যানেজিং ডিরেক্টর ও সিইও হিসাবে দায়িত্ব দেয়া হয়।

নতুন দায়িত্বের বিষয়ে নুর মোহাম্মদ বাবু বলেন, স্মার্ট শেয়ার পুঁজিবাজের বিনিয়োগকারীদের আরো বেশী স্মার্ট ইনভেস্টরে পরিণত করতে সহায়তা করবে। এ লক্ষ্যে তিনি বিনিয়োগকারীদের জন্য নিয়মিত ট্রেনিং ও অ্যাওয়ারনেস প্রোগ্রাম হাতে নিবেন।
তিনি আরো জানান, বাজারের পরিধি বড় হচ্ছে, বন্ড মার্কেটের পাশাপাশি কমোডিটি মার্কেটের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের পুঁজিবাজার। স্মার্ট শেয়ার কমোডিটি মার্কেটেও ভুমিকা রাখতে প্রস্তুতি নিচ্ছে।
তিনি আরো বলেন, বাংলাদেশের পুঁজিবাজার এখন বাংলাদেশের সীমানা পেরিয়ে প্রবাসীদের দোড়গোড়ায় পৌঁছে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় স্মার্ট শেয়ার এন্ড সিকিউরিটিজ লিঃ দেশের বাইরে ও শাখা খোলার উদ্যোগ নেবে।  বর্তমানে বাংলাদেশের পুঁজিবাজার ফ্রন্টিয়ার মার্কেট এ অবস্থান করছে এবং আগামীতে এমার্জিং মার্কেটে উন্নীত হওয়ার লক্ষ্যে হাঁটছে। পুঁজিবাজারে এই অগ্রগতিতে সমানতালে এগুতে চায় স্মার্ট শেয়ার।
সম্প্রতি ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্রোকার/ডিলার লাইসেন্স পেয়েছে স্মার্ট শেয়ার। খুব দ্রুত ঢাকা স্টক এক্সচেঞ্জের ট্রেকে ট্রেড শুরু করবেন বলে জানান তিনি। ওএমএস ( অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম) সেবার মাধ্যমে বিনিয়োগ কারীদের সর্বোচ্চ সেবা এবং সঠিক দিক নির্দেশনার মাধ্যমে কাজ করবে স্মার্ট শেয়ার।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.