বঙ্গোপসাগর থেকে ১১৪ জেলে উদ্ধার, নিখোঁজ ২৭

বঙ্গোপসাগরে নিখোঁজ ১১টি মাছ ধরার ট্রলার ও ১১৪ জেলেকে উদ্ধার করা হয়েছে। রোববার (০৬ ফেব্রুয়ারি) সকালে বরগুনা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি ও সুন্দরবনের ফিশারম্যান গ্রুপের যৌথ সহযোগিতায় ট্রলার ও জেলে উদ্ধার করা হয়। এর আগে শুক্রবার ঝড়ের কবলে পড়ে জেলেসহ ট্রলারগুলো নিখোঁজ হয়।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি সূত্রে জানা যায়, শুক্রবার রাতে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ২৫টি মাছ ধরার ট্রলার ডুবে যায়। এ ঘটনায় ট্রলারের শতাধিক জেলে নিখোঁজ হয়। পরের দিন শনিবার রাতে বঙ্গোপসাগরের পশ্চিম দিক থেকে দুই জেলের মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড।

পরে আজ বঙ্গোপসাগরের পাথরঘাটা অঞ্চল থেকে ১১ ট্রলারসহ ১১৪ জেলেকে জীবিত উদ্ধার করে জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি ও সুন্দরবনের ফিশারম্যান গ্রুপ। এ ঘটনায় এখনো ২৭ জেলে নিখোঁজ রয়েছেন।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ট্রলারডুবির ঘটনার পর জেলেদের উদ্ধারের জন্য শতাধিক ট্রলার সাগরে পাঠানো হয়। সকালে ১১৪ জনকে উদ্ধার করা হয়। এখনো ২৭ জেলের সন্ধান পাওয়া যায়নি।

এ বিষয়ে কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট লুৎফর রহমান বলেন, আমাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। নিখোঁজ জেলেদের উদ্ধারে সাগরে আমাদের কয়েকটি টিম রয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.