এনসিসি ব্যাংকের ইনোভেশন সেন্টার ও ডিজিটাল অনবোর্ডিং সেবার উদ্বোধন

ব্যাংকিং সেবায় দেশের প্রথম ইনোভেশন সেন্টারের উদ্বোধন করলো এনসিসি ব্যাংক লিমিটেড। মতিঝিলে ব্যাংকের প্রধান কার্যালয়ে  মঙ্গলবার ইনোভেশন সেন্টারটির উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান মো. আবুল বাশার। একই সঙ্গে ডিজিটাল অনবোর্ডিং সেবার অংশ হিসেবে ‘সঞ্চয়ী’ সেবা আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করে দেওয়া হয়, যার মাধ্যমে গ্রাহকরা অতি সহজেই দ্রুত ঘরে বসে একাউন্ট খুলতে পারবেন।

এ সময় ব্যাংকের চেয়ারম্যান মো. আবুল বাশার বলেন, ডিজিটাল ব্যাংকিং সেবাগুলো দ্রুত গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে ইনোভেশন সেন্টার একটি কার্যকরী ধারণা যা পৃথিবীর অনেক উন্নত দেশে পরিলক্ষিত হয়। এনসিসি ব্যাংক দ্রুততম সময়ে ও নিরাপদে সর্বোত্তম এবং প্রযুক্তি নির্ভর উদ্ভাবনী ব্যাংকিং সেবা প্রদানের জন্য গ্রাহকদের নিকট অঙ্গীকারবদ্ধ। আমরা উদ্ভাবনী ধারণা এবং এর প্রচেষ্টাকে উৎসাহিত করতে চাই যা ভবিষ্যতের গ্রাহক সেবার চাহিদা পূরণে এবং ব্যাংকিং সেবার উন্নয়নে এবং প্রবৃদ্ধি অর্জনে সহায়তা করবে। ইনোভেশন সেন্টারের উদ্বোধন বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ গঠনের রূপকল্প বাস্তবায়নে সহায়ক হবে যা আর্থিক প্রযুক্তির অবকাঠামো নির্মাণে, উদ্ভাবনী ধারণাগুলোকে উদ্ঘাটিত করতে এবং উদ্ভাবনী আর্থিক পণ্য প্রবর্তনে সহায়তা করবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, আর্থিক প্রযুক্তির প্রবর্তন ব্যাংকিং শিল্পকে দ্রুত পরিবর্তন করছে। এই ইনোভেশন সেন্টারটি এনসিসি ব্যাংকের মধ্যে উদ্ভাবনী সাংস্কৃতি চালু করতে অনুপ্রাণিত করবে। এই যুগান্তকারী ডিজিটাল উদ্ভাবনী কেন্দ্রটি গুরুত্বপূর্ণ তথ্যের নিরাপত্তা প্রদানে সক্ষম হবে এবং গ্রাহকদের নিরাপদে ও দ্রুততম সময়ে ব্যাংকিং সেবা প্রদানে ডিজিটাল আর্থিক পণ্য সরবরাহ করতে সক্ষম হবে। ব্যাংকের নতুন ডিজিটাল সেবা ‘সঞ্চয়ী’ ব্যবহার করে গ্রাহকরা এখন মুহূর্তের মধ্যেই চলতি বা সঞ্চয়ী হিসাব খুলতে পরবেন।

সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান বলেন, বাংলাদেশের ব্যাংকিং অঙ্গনে এটিই প্রথম ইনোভেশন সেন্টার। আমরা দ্রুততম সময়ের মধ্যে সকল গ্রাহককে ডিজিটাল ব্যাংকিং এর আওতায় আনতে চাই। এনসিসি ব্যাংক তার অব্যাহত অগ্রযাত্রায় শুধুমাত্র আর্থিক খাতেই অবদান রাখবে না বরং দেশের অর্থনৈতিক উন্নয়নেও অবদান রাখতে সক্ষম হবে।

অর্থসূচক/এমএস/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.