ভিআইপিবি’র ৩ ফান্ডের লভ্যাংশ ঘোষণা

দেশের অন্যতম শীর্ষ সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি পরিচালিত ৩ টি বে-মেয়াদী (Open-end) মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ফান্ডগুলো হচ্ছে- ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ড, ভিআইপিবি গ্রোথ ফান্ড ও ভিআইপিবি ব্যালান্সড ফান্ড।

ফান্ডগুলোর মধ্যে ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ড ২০ শতাংশ লভ্যাংশ দেবে। অন্যদিকে ভিআইপিবি গ্রোথ ফান্ড ও ভিআইপিবি ব্যালান্সড ফান্ড দেবে ১০ শতাংশ করে লভ্যাংশ।

গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ইউনিটহোল্ডারদেরকে আলোচিত লভ্যাংশ দেওয়া হবে। সম্প্রতি ফান্ড তিনটির ট্রাস্টি কমিটির সভায় আলোচিত লভ্যাংশ ঘোষণা করা হয়।

সর্বশেষ হিসাববছরে ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ৩ টাকা ৩১ পয়সা। অন্যদিকে ভিআইপিবি গ্রোথ ফান্ডের প্রতি ইউনিটে ১ টাকা ৫৫ পয়সা এবং ভিআইপিবি ব্যালান্সড ফান্ডে ইউনিট প্রতি ১ টাকা ৩২ পয়সা আয় হয়েছে।

ফান্ড তিনটির সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, সর্বশেষ বছরে ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ডের মোট রিটার্ন (ইউনিট প্রতি সম্পদ মূল্য বৃদ্ধি ও লভ্যাংশ) হয়েছে ১৮ দশমিক ২০ শতাংশ, ভিআইপিবি গ্রোথ ফান্ডে ২১ শতাংশ এবং ভিআইপিবি ব্যালান্সড ফান্ডে ২০ দশমিক ৭০ শতাংশ রিটার্ন হয়েছে।

আলোচিত তিনটি ফান্ডেরই উদ্যোক্তা ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি।  ফান্ড তিনটির মধ্যে ভিআইপিবি গ্রোথ ফান্ড ও ভিআইপিবি ব্যালান্সড ফান্ডের কাস্টোডিয়ান হিসাবে দায়িত্ব পালন করছে ব্র্যাক ব্যাংক, আর ট্রাস্টির দায়িত্বে আছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। অন্যদিকে ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ডের ট্রাস্টি ও কাস্টোডিয়ান হিসেবে দায়িত্ব পালন করছে রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ ব্যাংক- ইনভেস্টমেন্ট করপোরেশন অব বালাদেশ (আইসিবি)।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...