চলমান পরীক্ষা নেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা চালু রাখার দাবিতে মানববন্ধন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, আমাদেরকে সেশন জটের হাত থেকে বাঁচান। বয়স এমনিতেই বেড়ে যাচ্ছে, ইয়ার লসে আমাদের আরও ক্ষতি হবে। এছাড়া বাণিজ্যমেলা চলতে পারলে আমাদের পরীক্ষা কেন নেওয়া হবে না। করোনার অজুহাতে বারবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হচ্ছে। এতে ক্ষতির সম্মুখীন হচ্ছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। যখনই কোন পরীক্ষা চলমান থাকে ঠিক তখনই করোনার অজুহাতে পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়। সরকার অন্তত আমাদের চলমান পরীক্ষা নিয়ে ভাবতে পারেন।

এ সময় অনার্স ৪র্থ বর্ষের এক শিক্ষার্থী বলেন, আমাদের আর মাত্র ৩টা পরীক্ষা বাকি। ২০২০ সালে আমাদের ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার কথা। করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে আমরা অনেক পিছিয়ে গিয়েছি। এবারও যখন পরীক্ষা শেষের পথে, ঠিক সে সময় আমাদের চলমান পরীক্ষা বন্ধ করে দিয়েছে। আমরা চাই আমাদের চলমান পরীক্ষা চলুক। অনলাইন, অফলাইন যেভাবেই হোক পরীক্ষা চলমান রাখুক এটাই আমাদের দাবি।

এদিকে, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ২১ জানুয়ারি দুই সপ্তাহের জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। সেই সাথে বিশ্ববিদ্যালয়গুলোকে একই পদক্ষেপ নিতে বলা হয়েছে। এরপরই এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকারি নির্দেশনা অনুযায়ী সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করে জাতীয় বিশ্ববিদ্যালয়।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.