ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আইরিশদের ইতিহাস

কিংস্টনে সিরিজের তৃতীয় ওয়ানডেতে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে দুই উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। এ জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে আইরিশরা। প্রথমবারের মতো বিদেশের মাটিতে কোনো টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে পল স্টারলিংয়ের দল।

আয়ারল্যান্ডের যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ সফরের তিনটি ম্যাচই হয় কিংস্টনে। সিরিজের প্রথম ম্যাচটিতে ২৪ রানে হারে আয়ারল্যান্ড। এরপর ৫ উইকেটে জিতে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় তারা। শেষ ম্যাচটিতে আইরিশরা জিতেছে ৩১ বল বাকি থাকতে। ব্যাট এবং বল হাতে এই ম্যাচের নায়ক অ্যান্ডি ম্যাকব্রাইন। ১২৮ রান ও দশ উইকেট নিয়ে সিরিজ সেরাও হয়েছেন ২৮ বছর বয়সী এই অলরাউন্ডার।

টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাটিং করতে পাঠায় আইরিশরা। ৪৫ ওভারও খেলতে পারেননি ক্যারিবিয়ানরা। ৪৪.৪ ওভারে ২১২ রানে অলআউট হয় ক্যারিবিয়ানদের ইনিংস। দলের হয়ে ইনিংস সর্বোচ্চ ৫৩ রান করেন শাই হোপ। শেষদিকে ৪৪ রানের কার্যকরী ইনিংস খেলেন জেসন হোল্ডার। আয়ারল্যান্ডের হয়ে চারটি উইকেট নেন ম্যাকব্রাইন। তিনটি উইকেট নেন ক্রেইগ ইয়ং।

জবাবে ৪৪.৫ ওভারে ৮ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আইরিশরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন ম্যাকব্রাইন। হ্যারি টেক্টরের ব্যাটে আসে ৫২ রান। অধিনায়ক স্টারলিং করেন ৪৪ রান। আকিল হোসেন ও রস্টন চেজ তিনটি করে উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের ম্যাচে ফেরানোর চেষ্টা করলেও তা বৃথা যায়।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.