ডেল্টা লাইফের প্রশাসক নিয়োগের রায় আপিলেও বহাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করে চেম্বার আদালতের দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) করা আপিল আবেদন শুনানি নিয়ে রোববার (১৬ জানুয়ারি) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ চেম্বার আদালতের স্থগিত আদেশ বহাল রাখেন। একইসঙ্গে এ বিষয়ে নিয়মিত আপিল শুনানির জন্য আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত সময় দিয়েছেন আদালত। ফলে বর্তমান প্রশাসকের ২৩ জানুয়ারি পর্যন্ত পদে থেকে কাজ করতে কোনো বাধা নেই।

আদালতে আজ আইডিআরএরের পক্ষে শুনানি করেন রাষ্ট্রপক্ষের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ (এস কে) মোরশেদ। অন্যদিকে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের পক্ষে ছিলেন ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার কারিশমা জাহান।

এর আগে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে কর্তৃপক্ষ করা রিটের পরিপ্রেক্ষিতে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে গত ৬ জানুয়ারি হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ওই প্রশাসক নিয়োগকে অবৈধ ঘোষণা করে রায় দিয়েছিলেন। ওই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করা হলে সেটির শুনানি নিয়ে গত ১০ জানুয়ারি আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে আদেশ দেন। আজ ওই আবেদন শুনানি নিয়ে সেটি বহাল রাখেন আপিল বিভাগ।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...