হোবার্টে একদিনে নেই ১৭ উইকেট

চলতি অ্যাশেজে ইংল্যান্ডের ব্যাটিং দুর্দশা যেন কাটছেই না। মিচেল স্টার্ক-প্যাট কামিন্সের দুর্দান্ত বোলিংয়ে আরও একবার দুইশ’র নিচে অল আউট ইংল্যান্ড। শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে দ্রুত তিন উইকেট হারালেও হোবার্টে এগিয়ে অস্ট্রেলিয়া। সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে বোলারদের দাপটে দ্বিতীয় দিন ১৭ উইকেট হারিয়েছে দুই দল।

হোবার্টে আগের দিনের ৬ উইকেটে ২৪১ রান নিয়ে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। দিনের শুরুতেই মার্ক উডের বলে আউট হয়েছেন স্টার্ক। থিতু হতে পারেননি কামিন্সও। জ্যাক ক্রলির হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক। ২৪ রান করা অ্যালেক্স ক্যারি এবং নাথান লায়ন ৩১ রান করে আউট হলে ৩০৩ রানে অল আউট হয় অজিরা। ইংল্যান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড এবং উড তিনটি করে উইকেট নিয়েছেন।

অস্ট্রেলিয়ার করা ৩০৩ রানের জবাব দিতে নেমে প্রথম ইনিংসের শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। মাত্র ২৯ রানে দুই ওপেনার ররি বার্নস এবং ক্রলিকে হারায় সফরকারীরা। ক্রলি ১৮ রান করলেও আরেক ওপেনার বার্নস আউট হয়েছেন শূন্য রানে। থিতু হলেও ইনিংস বড় করতে পারেনি জো রুট এবং ডেভিড মালান। কামিন্সের বলে ২৫ রান করা মালান ফেরার পর অধিনায়ক রুট আউট হয়েছেন ৩৪ রানে। বেন স্টোকস-ওলি পোপরা এদিন ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। স্টোকস ৪ এবং পোপ আউট হয়েছেন ১৪ রানে।

শেষ দিকে স্যাম বিলিংস ২৯ এবং উড ৩৬ রান করলেও প্রথম ইনিংসে মাত্র ১৮৮ রানে অল আউট হয় ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে চারটি উইকেট নিয়েছেন কামিন্স। এ ছাড়া স্টার্ক তিনটি, স্কট বোল্যান্ড ও ক্যামেরন গ্রিন নিয়েছেন একটি করে উইকেট। ১১৫ রানে এগিয়ে থেকে শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের মতো এদিনও শূন্য রানে সাজঘরে ফিরেছেন ডেভিড ওয়ার্নার। ৫ রান করে ক্রিস ওকসের বলে আউট হয়েছেন মার্নাস ল্যাবুশেন। গত টেস্টের দুই ইনিংসের সেঞ্চুরি করা উসমান খাওয়াজা ব্যর্থ হোবার্টে।

খাওয়াজার ফেরার পর নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নামে বোল্যান্ড। ডানহাতি এই ব্যাটারকে সঙ্গে নিয়ে বাকিটা সময় পার করেন স্টিভেন স্মিথ। চলতি অ্যাশেজে ব্যাট হাতে সেভাবে জ্বলে উঠতে না পারা স্মিথ অপরাজিত রয়েছেন ১৭ রানে।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.