জরিমানার কবলে জেমিসন

ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড ইনিংস ব্যবধানে জেতার পর দুঃসংবাদ শুনতে হল কাইল জেমিসনকে। ইয়াসির আলী রাব্বিকে আগ্রাসী ভঙ্গিমায় স্লেজিং করায় ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তার। সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তার নামের পাশে।

গত সোমবার (১০ জানুয়ারি) বাংলাদেশের প্রথম ইনিংসে ৪১তম ওভারের ঘটনা। ৫৫ রান করা ইয়াসির আলীকে দারুণ এক ডেলিভারিতে ড্যারিল মিচেলের ক্যাচে পরিণত করেন জেমিসন। এরপর ইয়াসিরকে স্লেজিং করেন তিনি। আর এর মাধ্যমে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ ধারা (লেভেল-১) ভঙ্গ করেছেন জেমিসন। জেমিসনকে নিয়ে এই অভিযোগ আনেন দুই আম্পায়ার ক্রিস গ্যাফানি ও ওয়েইন নাইটস।

ম্যাচ শেষে শাস্তি মেনে নিয়েছেন নিউজিল্যান্ডের এই ডানহাতি পেসার। যার কারণে শুনানির আর কোনো প্রয়োজন পড়েনি। গত ২৪ মাসে এ নিয়ে তিনবার ডিমেরিট পয়েন্ট পেলেন জেমিসন।

এর আগে ২০২১ সালের ২৩ মার্চ বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচ শেষে ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন জেমিসন। তারও আগে ২০২০ সালের ২৮ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন জেমিসন। জেমিসন ডিমেরিট পয়েন্ট পাওয়ার ম্যাচটি ইনিংস ও ১১৭ রানের বিশাল ব্যবধানে জিতেছে কিউইরা। মাউন্ট মঙ্গানুইতে প্রথম টেস্টটি বাংলাদেশ জেতায় সিরিজটি ১-১ ব্যবধানে ড্র হয়েছে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...