ইসলামী শরিয়া উইং খোলার  অনুমোদন পেলো বাংলাদেশ ফাইন্যান্স।

ইসলামী শরিয়া ভিত্তিক স্থাপন এবং এর কার্যক্রম শুরু করার চূড়ান্ত অনুমতি পেয়েছে বাংলাদেশ ফাইন্যান্স লি.। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো এক চিঠিতে বাংলাদেশ ফাইন্যান্সকে ইসলামী শরি’আহ্ উইং খোলার অনুমোদন দেয়া হয়। এনবিএফআই এর মধ্যে বাংলাদেশ ফাইন্যান্স প্রথম প্রতিষ্ঠান যারা শরি’আহ্ভিত্তিক ইসলামিক উইং খোলার অনুমোদন পেয়েছে।

বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ বলেন, এই অনুমোদন বাংলাদেশ ফাইন্যান্সের জন্য মাইলফলক; বাংলাদেশ ফাইন্যান্স ইতোমধ্যে কেন্দ্রীয় ব্যাংকের শর্তানুযায়ী শরি’আহ্ ম্যানুয়াল প্রণয়ন, সম্পূর্ণ আলাদা ইসলামিক সিবিএস বাস্তবায়ন, প্রতিথযশা শরি’আহ্ স্কলারদের সমন্বয়ে শরি’আহ্ সুপারভাইজরি কমিটি গঠন, শরি’আহ্ প্রডাক্টস প্রোসেস গাইডলাইনস্ প্রণয়ন ও অনুমোদন এবং আমানত গ্রহণ, আয় বণ্টন ও ইনভেস্টমেন্ট পলিসি প্রণয়ন করেছে বলে জানান তিনি। চূড়ান্ত অনুমোদন পাওয়ায় শুকরিয়া আদায় করে এসময় বিশেষ মোনাজাত করেন বাংলাদেশ ফাইন্যান্সের কর্মকর্তারা। মোনাজাত পরিাচলনা করেন ইসলামী উইং এর হেড অব প্রডাক্টস মো. আবু ইউসুফ।

চূড়ান্ত অনুমোদন পাওয়ায় এখন থেকে বাংলাদেশ ফাইন্যান্সের প্রিন্সিপাল শাখা, বংশাল শাখা, উত্তরা শাখা, গাজীপুর শাখা, চট্টগ্রাম শাখা এবং যশোর শাখায় ইসলামী শরি’আহ্ভিত্তিক ডিপোজিট গ্রহন এবং রিটেইল, এসএমই এবং করপোরেট ইনভেস্টমেন্ট কার্যক্রম পরিচালনা করতে পারবে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.