৩ ব্যাংকে নতুন এমডি

রাষ্ট্রীয় মালিকানাধীন বিশেষায়িত ব্যাংক বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে (রাকাব) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দিয়েছে সরকার।

রোববার (১৯ ডিসেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এসব নিয়োগ সংক্রান্ত দুটি প্রজ্ঞাপন জারি করেছে।

জানা যায়, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইসমাইল হোসেনকে বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডি করা হয়েছে। কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান পেয়েছেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের এমডির পদ। এছাড়া সদ্য অবসরে যাওয়া কৃষি ব্যাংকের এমডি শিরীন আখতারকে কর্মসংস্থান ব্যাংকের এমডি নিয়োগ দিয়েছে সরকার।

শিরীন আখতারের নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮-এর ৪৯ ধারা মোতাবেক বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডি পদ থেকে সদ্য অবসরে গমনকারী শিরীন আখতারের অবসর-উত্তর ছুটি (পিআরএল) স্থগিতের শর্তে এবং ‘রাষ্ট্র মালিকানাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনা পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যবস্থাপক পদে নিয়োগ/পদোন্নতি ও পদায়নবিষয়ক নীতিমালা ২০১৯’-এর ৩ (ক) অনুযায়ী তাকে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদানের তারিখ থেকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

অন্য দুই এমডির নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘পুনরাদেশ না দেওয়া পর্যন্ত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের এমডি ইসমাইল হোসেন এবং কর্মসংস্থান ব্যাংকের এমডি আব্দুল মান্নানকে তাদের বর্তমান কর্মস্থল থেকে যথাক্রমে বাংলাদেশ কৃষি ব্যাংকে ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে পদায়ন করা হলো।’

শিরীন আখতার কৃষি ব্যাংকের এমডি হিসেবে দায়িত্ব পালনকালে গত ১৪ ডিসেম্বর অবসর-উত্তর ছুটিতে যান।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সহকারী সচিব শিহাব উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপন বাংলাদেশ ব্যাংকসহ সরকারের সংশ্লিষ্ট দফতরগুলোতে পাঠানো হয়েছে।

 

অর্থসূচক/এএইচআর

 

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...