বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রিহ্যাবের আবাসন মেলা

আগামী বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে রিহ্যাবের পাঁচ দিনব্যাপী আবাসন মেলা । অনুষ্ঠিতব্য এ মেলায় থাকছে ২২০টি স্টল। মেলায় অংশ নেবে প্রায় ১৫০টি আবাসন প্রতিষ্ঠান। মেলা চলবে আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত।

মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। মেলায় অংশ নেবে ১৫টি নির্মাণসামগ্রী এবং ৩০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, রাজউক চেয়ারম্যান এবিএম আমিন উল্লা নূরী উপস্থিত থাকবেন।

জানা গেছে, মেলার সিঙ্গেল এন্ট্রির প্রবেশ ফি ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর মাল্টিপল এন্ট্রির প্রবেশ ফি ১০০ টাকা। সিঙ্গেল এন্ট্রি টিকিটে একবার ও মাল্টিপল এন্ট্রি টিকিটে পাঁচবার মেলায় প্রবেশ করা যাবে।

রাজধানীর একটি হোটেলে রোববার (১৯ ডিসেম্বর) আয়োজিত রিহ্যাবের সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংগঠনটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) মোহাম্মদ সোহেল রানা। এ সময় উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, নজরুল ইসলাম, সোহেল রানা প্রমুখ।

তিনি বলেন, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউসিং ফেয়ার শুরু হয়। এছাড়া চট্টগ্রামে ১৪টি মেলা সফলভাবে সম্পন্ন করেছে রিহ্যাব। প্রতিষ্ঠানটি ২০০৪ সাল থেকে বিদেশে হাউসিং ফেয়ার আয়োজন করে আসছে।

অনুষ্ঠানে জানানো হয়, এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২টি, যুক্তরাজ্যে, দুবাই, ইতালির রোম, কানাডা, সিডনি, কাতারে ১টি করে এবং দুবাইতে ২টি রিহ্যাব হাউসিং ফেয়ার সফলভাবে সম্পন্ন হয়েছে। এসব ফেয়ার আয়োজনের মাধ্যমে রিহ্যাব দেশে-বিদেশে গৃহায়ণ শিল্পের বাজার সৃষ্টি এবং তা প্রসারের প্রচেষ্টা অব্যাহত রাখছে।

রিহ্যাব মেলার মাধ্যমে প্রবাসী ক্রেতারা যেমন দেশে তাদের পছন্দের আবাসন খুঁজে পেয়েছে আবার এই ফেয়ারের মাধ্যমে বৈদেশিক মুদ্রাও অর্জিত হচ্ছে। শুধু তাই নয়, দেশের অর্থনীতি সমৃদ্ধ করার পাশাপাশি গৃহায়ণ শিল্প এবং লিংকেজ শিল্প বিকাশে অনন্য ভূমিকা পালন করে চলেছে।

অর্থসূচক/এমআর/আরএমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...