এম. আই. সিমেন্টের লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান এম. আই. সিমেন্ট ফ্যাক্টরী লিমিটেড তথা ক্রাউন সিমেন্ট-এর শেয়ারহোল্ডারগণ কোম্পানির পরিচালনা পর্ষদ ঘোষিত ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছেন। গত বুধবার (১৫ ডিসেম্বর) ডিজিটাল প্ল্যাটফর্ম এর মাধ্যমে অনুষ্ঠিত কোম্পানির ২৭তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তা শেয়ারহোল্ডারগণ কতৃক অনুমোদন করা হয়।

এজিএম এ সভাপতিত্ব করেন এম. আই. সিমেন্ট ফ্যাক্টরী লিমিটেড এর চেয়ারম্যান জনাব মোহাম্মদ জাহাঙ্গীর আলম। উক্ত সভায় শেয়ারহোল্ডারগণ ৩০ জুন ২০২১ তারিখে সমাপ্ত বছরের আর্থিক বিবরণী, নিরীক্ষক ও পরিচালকমন্ডলীর প্রতিবেদন, পরিচালকবৃন্দের নির্বাচন, বর্তমান দুইজন স্বতন্ত্র পরিচালকের পুনঃনিয়োগ এবং ৩০ জুন ২০২২ তারিখে সমাপ্তব্য বছরের জন্য বহিঃনিরীক্ষক ও কর্পোরেট গভর্ন্যান্স নিরীক্ষক নিয়োগ এবং তাদের পারিশ্রমিক নির্ধারণও অনুমোদিত হয়। এছাড়াও বিশেষ আলোচ্য সূচী হিসেবে কোম্পানির নাম “এম. আই. সিমেন্ট ফ্যাক্টরী লিমিটেড” হতে “ক্রাউন সিমেন্ট পিএলসি” তে পরিবর্তন করার প্রস্তাবও অনুমোদিত হয়।

সভায় এম. আই. সিমেন্ট ফ্যাক্টরী লিমিটেড এর ভাইস চেয়ারম্যান জনাব মোঃ আলমগীর কবির, ব্যবস্থাপনা পরিচালক জনাব মোল্লা মোহাম্মদ মজনু, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মিজানুর রহমান মোল্লাহ্, পরিচালক জনাব মোঃ আলমাস শিমুল, স্বতন্ত্র পরিচালকদ্বয় জনাব জাকির আহমেদ খান ও প্রফেসর ড. এম. আবু ইউসুফ, বোর্ডের প্রধান উপদেষ্টা জনাব মাসুদ খান, এফসিএ, এফসিএমএ, প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ মোক্তার হোসেন তালুকদার, এফসিএ উপস্থিত ছিলেন। সভায় আরও উপস্থিত ছিলেন উদ্যোক্তা শেয়ারহোল্ডার জনাব মোঃ আশরাফুজ্জামান এবং চীফ ফাইন্যান্সিয়াল অফিসার জনাব মোহাম্মদ আহসান উল্লাহ্, এফসিএ। কোম্পানির জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক ও কোম্পানী সচিব জনাব মোঃ মজহারুল ইসলাম, এফসিএস উক্ত সভা পরিচালনা করেন।

অর্থসূচক/এমআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...