এমসিসিআইয়ের নতুন সভাপতি সাইফুল ইসলাম

২০২২ সালের জন্য মেট্রপলিট্যান চেম্বার অফ কমার্স ই ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সাইফুল ইসলাম।

গত ৫ ডিসেম্বর অনুষ্ঠিত নতুন বোর্ডের প্রথম সভায় সর্ব সম্মতিক্রমে পরিচালনা পর্ষদের সদস্যরা তাকে নির্বাচিত করেন, যা গতকাল বুধবার অনুষ্ঠিত এমসিসিআইয়ের ১১৭তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নিশ্চিত করা হয়।

নেতৃস্থানীয় উদ্যোক্তা এবং ১৯৯৮ সাল থেকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) সাইফুল ইসলাম পিকার্ড বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়াও তিনি লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) সভাপতি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) পরিচালক।

২০০৮-২০১২ সময়কালে বাংলাদেশ জার্মান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিজিসিসিআই) প্রাক্তন সভাপতি সাইফুল ইসলাম ২০২১ সালে অ্যাসোসিয়েশন অফ এক্সপোর্ট ওরিয়েন্টেড শিপ বিল্ডিং ইন্ডাস্ট্রিজ অফ বাংলাদেশ এবং এমসিসিআইয়ের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে ও নিরলসভাবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড, নারায়ণগঞ্জ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড শিপ বিল্ডিং লিমিটেড, বঙ্গ ড্রেজারস লিমিটেড, সুবর্ণ ভূমি রিসোর্টস মেঘনা, মুন্সীগঞ্জ এবং সুবর্ণ ভূমি ফাউন্ডেশনের চেয়ারম্যানের পদে রয়েছেন। তিনি ফুটস্টেপস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, সাইরুহিল রিসোর্টের পরিচালক এবং সাংঘভি শু এক্সেসরিজ (বিডি) প্রাইভেট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

তার জাহাজ নির্মাণ, চামড়াজাত পণ্য উৎপাদন, ড্রেজিং এবং হসপিট্যালিটি ইত্যাদির মতো বিভিন্ন ক্ষেত্রে ৩৫ বছরের ব্যবসায়িক অভিজ্ঞতা রয়েছে।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...