দুই কোম্পানিকে পুঁজিবাজারে আনতে এমটিবি ক্যাপিটালের চুক্তি

দেশের অন্যতম  শীর্ষ মার্চেন্ট ব্যাংক এমটিবি ক্যাপিটাল লিমিটেড ফ্লোওয়াটার সলিউশনস লিমিটেড এবং ফ্লোসোলার সলিউশনস লিমিটেড নামে দুই কোম্পানিকে পুঁজিবাজারে আনতে পরামর্শক সহায়তা দেবে। এ লক্ষ্যে সম্প্রতি কোম্পানি দুটির সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে প্রতিষ্ঠানটি। এমটিবি ক্যাপিটাল লিমিটেডের সিইও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ এবং ফ্লোওয়াটার এবং ফ্লোসোলারের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা এ কে খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতাস্মারকে স্বাক্ষর করেন।

ফ্লোওয়াটার এবং ফ্লোসোলার পুঁজিবাজারের মাধ্যমে তহবিল সংগ্রহ করার জন্য আগামী পাঁচ বছরে প্রবৃদ্ধি লক্ষমাত্রা অর্জনে ইচ্ছুক। এই লক্ষমাত্রা অর্জনে এমটিবি ক্যাপিটাল লিমিটেড কোম্পানিগুলোর ইস্যু ম্যানেজার এবং কর্পোরেট উপদেষ্টা হিসেবে কাজ করবে। অনুষ্ঠানে এমটিবি ক্যাপিটাল লিমিটেডের কোম্পানি সচিব মোঃ আসাদুল ইসলাম, রিলেসানশিপ অফিসার জি এম ফজলে রাবৱী এবং ফ্লোওয়াটারের সহ-প্রতিষ্ঠাতা ও সিওও মোঃ আহমেদ ইমতিয়াজ, ফ্লোওয়াটারের সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক (টেকনিক্যাল) তাসফিকুল খান এবং সংশ্লিষ্ট কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।

ফ্লোওয়াটার সলিউশন লিমিটেড বাংলাদেশের একটি নেতৃস্থানীয় পানি এবং বর্জ্য পানি ব্যবস্থাপনা কোম্পানি। এটি একটি পরিবেশগত কোম্পানি, এবং একটি লাভজনক কর্পোরেট প্রতিষ্ঠান। কোম্পানিটি ২০১৭ সালের জুনে তার কার্যক্রম শুরু করে  এখন পর্যন্ত ১৫০ এর বেশি প্রজেক্ট সম্পূর্ণ করেছে এবং ৩৫ টি প্রজেক্ট চলমান আছে। SDG লক্ষমাত্রা অর্জনে ফ্লোওয়াটার বাংলাদেশের স্থানীয় অংশীদার গণের সাথে সরাসরি পানি এবং বর্জ্য পানি ব্যবস্থাপনার সম্পূর্ণ সমাধান প্রদান করে থাকে।

ফ্লোসোলার সলিউশন লিমিটেড একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি যা বাড়ির ছাদ সহ বিভিন্ন শিল্প কারখানার জন্য রুফটপ সোলার সলিউশনের কাজ করে। ২০১৯ সালে প্রতিষ্ঠিত ফ্লোসোলার পুনর্নবীকরণযোগ্য শক্তির প্রকল্পগুলি নিয়ে কাজ করছে। ফ্লোসোলারের আন্তর্জাতিক ইঞ্জিনিয়ারিং EPC কোম্পানি এবং আর্থিক অংশীদার সহ বিভিন্ন বৈশ্বিক অংশীদারদের সাথে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.