হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্ত আরও ৬০

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত আরও ৬০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ৩৩ জন ও ঢাকার বাইরে ২৭ জন হাসপাতালে ভর্তি হন।

বুধবার (৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে এসব তথ্য জানানো হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৩৯ জন এবং চলতি বছর এ পর্যন্ত ১০০ জন মারা গেছেন।

অধিদপ্তর জানায়, চলতি বছর মোট আক্রান্তদের মধ্যে ডিসেম্বরে ৬১৭ জন, নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এছাড়া, এ বছরে ডেঙ্গুতে মারা যাওয়া ১০০ জনের মধ্যে চলতি মাসে ২ জন, নভেম্বরে ৬ জন, অক্টোবরে ২২ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন ও জুলাই মাসে ১২ জন মারা গেছেন। এর মধ্যে ঢাকা বিভাগের আছেন ৯২ জন। এছাড়া চট্টগ্রাম, খুলনা ও ময়মনসিংহ বিভাগের ২ জন করে এবং রাজশাহী ও বরিশাল বিভাগের ১ জন করে ডেঙ্গুতে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২৪৩ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি আছেন ৫৭ জন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.