ফিটনেসে সাকিবের উন্নতি

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে পাওয়া চোটের কারণে মাঠের বাইরে আছেন সাকিব আল হাসান। খেলতে পারেননি পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরজি ও চট্টগ্রাম টেস্টে। তবে ফিটনেসে উন্নতি হওয়ায় ঢাকা টেস্টে ফিরতে পারেন এই অলরাউন্ডার।

সোমবার (২৯ নভেম্বর) শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফিটনেস পরীক্ষা দিতে এসেছিলেন সাকিব। জানা গিয়েছে, বাঁহাতি এই অলরাউন্ডারের ফিটনেসে উন্নতি হয়েছে। তবে টিম ম্যানেজম্যান্ট বা নির্বাচকরা আপাতত অপেক্ষা করছেন রিপোর্ট হাতে পাওয়ার জন্য। এরপরই আসবে চূড়ান্ত সিদ্ধান্ত।

বিসিবির মেডিক্যাল বিভাগের প্রধান দেবাশিষ চৌধুরী বলেন, ‘সাকিব আজ ফিটনেস পরীক্ষা দিয়েছে। অনেকখানি উন্নতি হয়েছে। এখন আমরা রিপোর্টটা টিম ম্যানেজম্যান্টকে পাঠাব, শেষ সিদ্ধান্তটা ওনারাই নেবেন।’

সাকিবের খেলার প্রসঙ্গে বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘সাকিব যদি ফিট হয় তাহলে সে অবশ্যই খেলবে, ওর স্কিল নিয়ে তো কোনো সন্দেহ নেই। আপাতত আমরা রিপোর্টের অপেক্ষা করছি। এরপরই নিশ্চিত হতে পারব।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুপার টুয়েলভে বাংলাদেশের তৃতীয় ম্যাচে ইনিংসের চতুর্থ ওভার শেষে হ্যামস্ট্রিংয়ের চোট পান সাকিব। কিছুক্ষণের জন্য মাঠ ছেড়ে যান। পরে ফিরে এলেও বোলিং করছিলেন অস্বস্তি নিয়ে। ৪ ওভারে ২৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। আর ব্যাট হাতে নেমে যান ওপেনিংয়ে। তবে ওপেনিংয়ে নেমেও বেশি রান করতে পারেননি। ৯ রান করে ফেরেন সাজঘরে। চোটে থাকায় দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের শেষ দুই ম্যাচে খেলতে পারেননি সাকিব। মিস করেছেন পাকিস্তানের বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি এবং চট্টগ্রাম টেস্ট। তবে ফিটনেসে উন্নতি হওয়ার ঢাকা টেস্টে মাঠে ফিরতে পারেন তিনি। তবে পুরোটাই নির্ভর করবে সাকিব কতখানি ফিট হয়ে উঠেছেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.