করোনার থাবায় স্থগিত হতে পারে নারীদের বিশ্বকাপ বাছাইপর্ব

নারীদের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে অংশ নিতে বর্তমানে জিম্বাবুয়েতে অবস্থান করছে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশ। কিন্তু এরই মাঝে কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে আফ্রিকা মহাদেশের দেশগুলোতে। করোনার শঙ্কার কারণে বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত হয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

ইতোমধ্যেই শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচটি বাতিল করা হয়েছে। থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ম্যাচ এবং পাকিস্তান ও জিম্বাবুয়ের ম্যাচটি এখনো বাতিল না করা হলেও সেই পথেই আছে।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা ইএসপিএন বলেন, ‘আমাদের আজকের ম্যাচটি বাতিল করা হয়েছে। আফ্রিকায় কোভিডের অবস্থা খুব খারাপ। সম্ভবত এই কারণেই। সব দল এখনো জিম্বাবুয়েতে আছে। এই আসর কীভাবে সামনে এগিয়ে নেয়া যায় সেটা নিয়ে আইসিসি নিজেদের মাঝে আলোচনা চালিয়ে নিয়ে যাচ্ছে। আমরা আইসিসির নির্দেশনার অপেক্ষায় আছি।’

বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। পাকিস্তান এবং যুক্তরাষ্ট্রকে দাপট দেখিয়ে হারালেও থাইল্যান্ডের নারী দলের কাছে হেরেছে নিগার সুলতানার দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৯ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে জাহানারা আলম-সোবহানা মোস্তারিদের দলের।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.