করোনার নতুন ভ্যারিয়েন্ট, সফর সংক্ষিপ্ত করলো নেদারল্যান্ডস

করোনার নতুন ভ্যারিয়েন্টের দেখা দিয়েছে দক্ষিণ আফ্রিকায়। আর দ্রুতই ছড়িয়ে পড়ছে করোনার নতুন এই ভ্যারিয়েন্ট। ফলে সফর সংক্ষিপ্ত করে ওয়ানডে সিরিজের মাঝপথেই দেশে ফিরছে নেদারল্যান্ডস।

স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল ডাচদের। শুক্রবার (২৬ নভেম্বর) স্বাস্থ্যবিধি মেনে মাঠে গড়িয়েছে প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২৮ নভেম্বর ও পহেলা ডিসেম্বর।

করোনার নতুন এই ভ্যারিয়েন্ট দ্রুত বৃদ্ধি পাওয়ায় আপাতত সফর সংক্ষিপ্ত করেছে নেদারল্যান্ডস। তাই ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ স্থগিত রেখেই দেশে ফিরবে ডাচরা। এদিকে আফ্রিকা অঞ্চলে ছড়িয়ে পড়া কোভিডের নতুন এই ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিওএইচও)।

ভাইরাসটির নতুন এই ভ্যারিয়েন্ট সম্পর্কে বিস্তারিত ধারণা পেতে আরও কয়েক সপ্তাহ লাগবে বলে জানিয়েছে এই সংস্থাটি। ইতোমধ্যেই কোভিডের নতুন এই ধরণ আফ্রিকা ছাড়াও ছড়িয়ে পড়েছে যুক্তরাজ্যের বিভিন্ন অঞ্চলে। আগামী মাসে সমান সংখ্যক তিনটি টেস্ট ও ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করার কথা ভারতের। এই সফরে আগামী ১৭ ডিসেম্বর থেকে ২৬ জানুয়ারী পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে অবস্থান করবে ভারতীয় দল।

আগামী বছরের জানুয়ারীতে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের দক্ষিণ আফ্রিকা সফর করার কথা রয়েছে। কিন্তু করোনার নতুন ভ্যারিয়েন্টের প্রকোপ বাড়ায় শঙ্কা তৈরি হয়েছে আসন্ন এসব দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.