এনসিএলের পঞ্চম রাউন্ডে খেলা হচ্ছে না তামিমের

জাতীয় ক্রিকেট লিগের (এলসিএল) পঞ্চম রাউন্ডের মধ্যে দিয়ে ক্রিকেটে ফিরতে চেয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু বাম হাতের বুড়ো আঙ্গুলের ইনজুরির কারণে এনসিএলে খেলা হচ্ছে না তামিমের। শুক্রবার (১২ নভেম্বর) গণমাধ্যমকে একথা নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও বায়োজিদ ইসলাম।

শুক্রবার মিরপুরে ব্যাটিং অনুশীলন সারতে আসেন তামিম। প্রায় ৪০ মিনিট ব্যাটিং অনুশীলন করেছেন তিনি। স্পিনারদের বিপক্ষে খুব দাপটের সঙ্গে খেললেও পেসারদের বিপক্ষে স্বাচ্ছন্দ্যে ছিলেন না তিনি।

বেশ কয়েকবার অস্বস্তিতে ভুগতে হয়েছে তামিমকে। অনুশীলন শেষে ফিজিও বায়োজিদ এবং পেসার আবু জায়েদ রাহীকে নিজের হাত দেখাচ্ছিলেন তিনি। এর কিছুক্ষণ পর গণমাধ্যমে বায়োজিদ বলেন, ‘তামিমকে আমি আজকে পর্যন্ত যা দেখলাম, তার হাতের বৃদ্ধাঙ্গুলির মধ্যে যে চিড় ধরা পড়েছে তা প্রথমে আমরা একটা পর্যবেক্ষণের মধ্যে রেখেছিলাম। এখন পুনঃবাসন প্রক্রিয়া চলছে। প্রায় দুই সপ্তাহে সন্তোষজনক পর্যায়ের উন্নতি হয়েছে, স্পিন বোলিংয়ের বিপক্ষে ভালো অবস্থায় আছে কিন্তু পেস বোলিংয়ের বিপক্ষে স্বাছন্দ্যবোধ করছে না। তো ভালো উন্নতি হচ্ছে কিন্তু এখনও পুরোপুরি সেরে ওঠেনি।’

ইনজুরির কারণে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি তামিম। একই কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না তিনি। লম্বা সময় খেলার মধ্যে না থাকার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন তিনি। এরপর নেপালের ফ্র্যাঞ্চাইজি লিগ এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে এই ইনজুরিতে পড়েন তিনি।

এনসিএলের পঞ্চম রাউন্ড হয়ে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইচ্ছা ছিল তামিমের। জানা গেছে, সুস্থ হলে এনসিএলের ষষ্ঠ রাউন্ডে খেলবেন তামিম।

বায়োজিদ বলেন, ‘আমরা সপ্তাহ ধরে এগোচ্ছি। আমাদের একটা পরিকল্পনা ছিল যে, এনসিএলের পরবর্তী রাউন্ড থেকে তাকে খেলানোর চেষ্টা করব কিন্তু এই মুহূর্তে এনসিএলের পরবর্তী রাউন্ডে তাকে পাওয়া যাচ্ছে না। কিন্তু আশা করব এর পরবর্তী রাউন্ডে সে খেলতে পারবে।’

 

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.