হরভজনের সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশে নেই কোহলি

বর্তমান সময়ে আপনি ক্রিকেটের যে সংস্করণ নিয়েই আলোচনা করুন না কেন তাতে কোনো না কোনোভাবে বিরাট কোহলির নাম আসবেই। তবে হরভজন সিংয়ের চোখে টি-টোয়েন্টিতে এখনও সর্বকালের সেরাদের কাতারে আসতে পারেননি কোহলি। যে কারণে ভারতের সাবেক এই ক্রিকেটারের টি-টোয়েন্টিতে সর্বকালের সেরা একাদশে জায়গা হয়নি ভারত অধিনায়কের।

হরভজনের সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশে কোহলির জায়গা না হলেও ভারতীয় ক্রিকেটার হিসেবে এই তালিকায় আছেন রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি ও জসপ্রিত বুমরাহ। ধোনিকে একই সঙ্গে উইকেটরক্ষক ও অধিনায়কের দায়িত্ব দিয়েছেন হরভজন।

ধোনিকে উইকেটরক্ষকের দায়িত্ব দেওয়ার কারণ জানিয়ে হরভজন বলেন, ‘ধোনি শুধুই দলের অধিনায়ক না, সে উইকেটরক্ষকের দায়িত্বও পালন করবে। এখানে উইকেটরক্ষক হিসেবে জস বাটলারও আছে, তবে ধোনিকেই প্রথম পছন্দ আমার।’

হরভজনের এই একাদশে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী ক্রিস গেইল। ৪৫৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলা ইউনিভার্স বস সবমিলিয়ে এই সংস্করণের ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক। এই একাদশে গুরুত্বপূর্ণ তিন নম্বর পজিশনটা বাটলারের দখলে আছে। মিডল অর্ডারে হরভজনের আস্থা শেন ওয়াটসন, এবিডি ভিলিয়ার্স ও ধোনির ওপর। অলরাউন্ডার হিসেবে একাদশে আছেন দুই ক্যারিবিয়ান কাইরন পোলার্ড ও ড্রোয়াইন ব্রাভো।

হরভজনের এই একাদশে দুই ক্যারিবিয়ান অলরাউন্ডারের সঙ্গে আছেন তিনজন সামনের সারির বোলার। যেখানে একমাত্র স্পিনার সুনিল নারিন। বাকি দুই পেসার হলেন লাসিথ মালিঙ্গা ও বুমরাহ।

 

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.