সাম্প্রতিক ঘটনাপ্রবাহ বিএনপির ষড়যন্ত্রের ফসল: তথ্যমন্ত্রী

বিএনপি প্রতিনিয়তই ষড়যন্ত্রে লিপ্ত, সাম্প্রতিক ঘটনাপ্রবাহ তাদেরই ষড়যন্ত্রের ফসল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ । এদেশে কেউ সংখালঘু নয়, সবাই সংখ্যাগুরু। বাংলাদেশে যারা সাম্প্রদায়িক রাজনীতি করে এবং সমাজের মধ্যে বিভেদ সৃষ্টি করে ভোট আদায় করার চেষ্টা করে সেই চক্র অর্থাৎ বিএনপি-জামায়াত চক্র এ ঘটনা ঘটিয়েছে এবং সেগুলো ধীরে ধীরে দিবালোকের মত স্পষ্ট হচ্ছে।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে দিনাজপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, আমরা শুরু থেকেই তাদের ষড়যন্ত্রের কথা বলেছিলাম। আজকে তদন্তে দেখা যাচ্ছে কীভাবে নোয়াখালীতে বরকত উল্লাহ বুলু ইন্ধন দিয়েছে, ইকবালকে কারা ইন্ধন দিয়েছে সবগুলো ধীরে ধীরে বের হচ্ছে। আমাদের দল তাৎক্ষণিকভাবে সারাদেশে নির্দেশনা দিয়েছিল দলের নেতাকর্মীরা যাতে সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকে এবং আমাদের দল দাঁড়িয়েছিল। একই সঙ্গে সরকার তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছিল। এ পর্যন্ত ১২৯টি মামলা হয়েছে, গ্রেফতার হয়েছে ১২শর বেশি আসামি। সরকারের পক্ষ থেকে যে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সেটি সর্বমহলে প্রশংসিত হচ্ছে। আমাদের দেশের কূটনীতিকরাও এর প্রশংসা করেছেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি জনগণের শক্তিতে বিশ্বাস করে না, তারা ষড়যন্ত্রের শক্তি আর বন্দুকের শক্তিতে বিশ্বাস করে। সেজন্যই তারা নির্বাচনে অংশগ্রহণ না করার কথা বলে। সেজন্যই অতীতে তারা নির্বাচন প্রতিহত করার চেষ্টা করেছিল।

তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বাহাত্তরের সংবিধানই মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে। পরবর্তীতে বঙ্গবন্ধু হত্যার পর জিয়াউর রহমান, এরশাদ ক্ষমতা দখল করে বাহাত্তরের সংবিধান কাটাছেঁড়া করে সংবিধানের মূল চেতনাকে নষ্ট করেছে।

পরে মন্ত্রী দিনাজপুর জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন। সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার।

এ সময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাকিয়া তাবাসসুম জুই, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.