সমর্থকদের শান্ত থাকার অনুরোধ রশিদের

২০১৯ বিশ্বকাপে পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের পর দুই দলের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে ছিল, যা কোনো ভাবেই কাম্য নয়। শুক্রবার (২৯ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও মাঠে নামছে দুই দল। এই ম্যাচের আগে সমর্থকদের শান্ত থেকে খেলা উপভোগের অনুরোধ করেছেন রশিদ খান।

গত ওয়ানডে বিশ্বকাপে হেডিংলিতে মুখোমুখি হয়েছিল আফগানিস্তান ও পাকিস্তান। উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের রীতিমতো হিমশিম খেতে হয় আফগানিস্তান-পাকিস্তান সমর্থকদের নিয়ন্ত্রণে রাখতে। ম্যাচের এক পর্যায়ে দুই দলের সমর্থকরা একে অপরের সঙ্গে হাতাহাতি শুরু করে। এমনকি বোতল ছোড়াছুড়ি এবং আবর্জনা ফেলার পাত্র ছোড়ারও ঘটনা ঘটায় তারা।

এবারের ম্যাচের আগে আফগান সমর্থকদের উদ্দেশ্যে রশিদ বলেন, ‘২০১৯ বিশ্বকাপে ম্যাচের পরে যা ঘটেছিল তা হওয়া উচিত ছিল না। সমর্থকদের কাছে অনুরোধ যাতে এই ধরনের দুর্ঘটনা আর না ঘটে। যা-ই হোক না কেন দিনশেষে ক্রিকেট জাতিকে ঐক্যবদ্ধ এবং একত্রিত করে।’

পাকিস্তানের বিপক্ষে মাঠের লড়াইটা বরাবরই জমিয়ে তোলেন মোহাম্মদ নবী-রশিদরা। সর্বশেষ এশিয়া কাপ কিংবা ওয়ানডে বিশ্বকাপ দুই বড় আসরেই মুখোমুখি লড়াইয়ে জয় পেয়েছে পাকিস্তান। তবে আফগানিস্তান লড়াই করেছে শেষ পর্যন্ত।

রশিদ বলেন, ‘সবসময়ই পাকিস্তানের বিপক্ষে ভালো ম্যাচ হয়। গত ২০১৮ এশিয়া কাপ এবং ২০১৯ বিশ্বকাপেও দারুণ লড়াই হয়েছে। তবে এই ম্যাচটি শুধুই একটি খেলা। আমি সকল ভক্ত সমর্থকদের অনুরোধ করছি শান্ত থাকুন এবং খেলা উপভোগ করুন।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.