বাংলার সাকিবের সঙ্গে দেখা করতে চান পিএনজির ‘সাকিব’

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান আর উইকেট দুটোরই মালিক সাকিব আল হাসান। চলমান বিশ্বকাপেও দলের অন্যতম সেরা পারফর্মার তিনি। শুধু টি-টোয়েন্টিতে নয় ওয়ানডে ও টেস্টেও বাংলাদেশের সেরা ক্রিকেটার তিনি। অভিজ্ঞ এই বাংলাদেশি অলরাউন্ডারের সঙ্গে দেখা করতে এবং তাঁর কাছ থেকে পরামর্শ নিতে মুখিয়ে আছেন চার্লস আমিনি।

বুধবার (২১ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে পাপুয়া নিউগিনি। এই ম্যাচে আগে দলটির অলরাউন্ডার আমিনি জানালেন তিনি অপেক্ষায় আছেন বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলার অভিজ্ঞতা নিতে। বিশেষ করে সাকিবের থেকে পরামর্শ নিতে চান তিনি।

আমিনি বলেন, ‘সাকিবের সঙ্গে দেখা করে কথা বলতে আমি মুখিয়ে আছি। সে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারদের একজন। আমি জানতে চাইব, সে কিভাবে ম্যাচ নিয়ে পরিকল্পনা করে। সে আমার মতোই বাঁহাতি ব্যাটসম্যান। আমি তার প্রতিদিনের রুটিন জানতে চাই এবং যতটা সম্ভব তাঁর কাছ থেকে শিখতে চাই। এটা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা হতে যাচ্ছে।’

১৯৮২ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের সঙ্গে খেলেছিল পাপুয়া নিউগিনি। বর্তমানে পাপুয়া নিউ গিনি ছাড়া বাকি সবাই আইসিসির পূর্ণ সদস্য। আমিনি স্বপ্ন দেখেন তাঁর দেশও একদিন টেস্ট ক্রিকেটে খেলবে।

এ প্রসঙ্গে অভিজ্ঞ এই অলরাউন্ডার বলেন, ‘১৯৮২ সালে পাপুয়া নিউগিনি তৃতীয় হয়েছিল। যেখানে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েও ছিল। আমি আশা করি, তাদের মতো পাপুয়া নিউগিনিও একদিন টেস্ট ক্রিকেট খেলবে।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.