টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার ইতিহাস

ব্যাটে-বলে অলরাউন্ড পারফর্ম করে নামিবিয়াকে বিশ্বকাপের প্রথম জয় এনে দিলেন ডেভিড ভিসে। ডানহাতি এই ব্যাটারের অপরাজিত ৬৬ রানের সুবাদে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়েছে নামিবিয়া। তাতে সুপার টুয়েলভে যাওয়ার লড়াইয়ে টিকে রইল তারা।

জয়ের জন্য ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সাবধানী শুরু করে নামিবিয়া। উদ্বোধনী জুটিতে জ্যান গ্রিন ও স্টিফেন বার্ড মিলে যোগ করেন ৩৪ রান। ইনিংসের পঞ্চম ওভারে গ্রিন সাজঘরে ফিরলে ভাঙে তাদের এই জুটি। বাঁহাতি এই ব্যাটার ফিরেছেন ১২ বলে ১৫ রান করে।

তিনে নেমে থিতু হতে পারেননি ক্রেইগ উইলিয়ামস। ১১ রান করা ডানহাতি এই ব্যাটার বোল্ড আউট হয়েছেন অ্যাকারম্যানের বলে। পরের ওভারে সাজঘরে ফেরেন ২০ বলে ১৯ রান করা বার্ড। এরপর দারুণ জুটি গড়ে তোলেন ভিসে ও জেরার্ড ইরাসমুস। তাদের দুজনের জুটি থেকে আসে ৯৩ রান। ভ্যান ডার গাগটেনের বলে ৩২ রান করে অধিনায়ক ইরাসমুস ফিরলে ভাঙে এই জুটি। ইরাসমুস ফিরলেও শেষ পর্যন্ত টিকে থেকে নামিবিয়াকে জয় এনে দিয়েছেন ভিসে। ডানহাতি এই ব্যাটার অপরাজিত ছিলেন ৬৬ রানে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। দলটির পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেছেন ম্যাক্স ও ডোওড। নেদারল্যান্ডসের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের মঞ্চে টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন ডানহাতি এই ওপেনার।

এ ছাড়া ডাচদের হয়ে অ্যাকারম্যান ৩৫, মাইবার্গ ১৭ ও স্কট এডওয়ার্ডস করেছেন অপরাজিত ২১ রান। নামিবিয়ার হয়ে দুটি উইকেট নিয়েছেন জ্যান ফ্র্যাইলিঙ্ক দুটি এবং ভিসে একটি উইকেট নিয়েছেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.