২৪ জেলায় নেই শনাক্ত

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত রোগীর সংখ্যা তার আগের ২৪ ঘণ্টার তুলনায় বেড়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ৪৬৯ জন। আর গতকাল ছিল ৩৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে ৪৬৯ জনের শনাক্ত হবার মাধ্যমে আবারও দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা চার শ ছাড়িয়ে গেল। এর আগে গত ১৫ অক্টোবর পাঁচ মাস পর করোনাতে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নেমে আসে চার শ’র নিচে। এরপর দিন গত ১৬ অক্টোবর শনাক্ত নেমে আসে তিন শ’র নিচে। তার দুইদিন পর্যন্ত রোগী শনাক্ত তিন শ’র নিচে থাকার পর আজ আবার সেটা চার শ’ ছাড়িয়ে গেলো।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় ৬৪ জেলার মধ্যে ৩ জেলায় একাধিক রোগী শনাক্ত হয়েছেন, ৩৫ জেলায় রোগী শনাক্ত হয়েছেন এক অঙ্কের ঘরে। আর দেশের ২৪ জেলায় করোনাতে কেউ শনাক্ত হয়নি।

একাধিক রোগী শনাক্ত হওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ঢাকা মহানগরসহ ঢাকা জেলায় শনাক্ত হয়েছেন ৩৩১ জন, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় যথাক্রমে শনাক্ত হয়েছেন ১৩ ও ১৪ জন।

আর যে ২৪ জেলায় করোনাতে রোগী শনাক্ত হয়নি তার মধ্যে রয়েছে ‑ ঢাকা বিভাগের কিশোরগঞ্জ, মানিকগঞ্জ ও রাজবাড়ী; ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা; চট্টগ্রাম বিভাগের বান্দরবান, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর ও চাঁদপুর; রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাট; রংপুর বিভাগের লালমনিরহাট ও কুড়িগ্রাম; খুলনা বিভাগের বাগেরহাট, চুয়াডাঙ্গা, মাগুরা ও নড়াইল; বরিশাল বিভাগের বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি এবং সিলেট বিভাগের সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.