উইকম ও থলে ডটকমের ৬ জন গ্রেপ্তার

ই-কমার্স প্রতিষ্ঠান উইকম ডটকম ও থলে ডটকমের ছয় জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলেন- প্রতিষ্ঠান দুটির হেড অব অপারেশনস নজরুল ইসলাম, হিসাব রক্ষক সোহেল হোসেন, ডিজিটাল কমিউনিকেশন অফিসার তারেক মাহমুদ অনিক, সেলস এক্সিকিউটিভ মুন্না পারভেজ ও সুপার ভাইজার মাসুম হাসান।

সোমবার (১১ অক্টোবর) সকালে সিআইডির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক ইমাম হোসেন। তাদের বিরুদ্ধে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় কয়েকজন ভুক্তভোগীর আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা করা হয়েছে।

ইমাম হোসেন বলেন, ডিএমপির ক্যান্টনমেন্ট থানায় খায়রুল আলম মীর নামে এক ব্যক্তি থলে ডটকম ও উইকম ডটকমের বিরুদ্ধ মামলা করেছেন। ওই মামলায় প্রতিষ্ঠান দুটির শীর্ষ কর্মকর্তাদের ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিষ্ঠান দুটি কম দামে টিভি, ফ্রিজ, মোটরসাইকেল, ইলেক্ট্রিক ফ্যান বিক্রির বিজ্ঞাপন ফেসবুক ও অনলাইনের প্রচার করে। বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে মানুষ তাদের কাছ থেকে পণ্য ক্রয়ের জন্য আগ্রহ দেখায়। তারা অর্ডার দেওয়ার একমাসের মধ্যে পণ্য দেবেন বলে ক্রেতাদের আশ্বাস দেন। তবে অনেকেই টাকা দিয়ে ৩০ দিন ও ৫০ দিনের মধ্যেও পণ্য পাননি। মাসের পর মাস তাদের ঘোরানো হয়। এরপর কয়েকজন ক্রেতা মিলে তাদের অফিসে গেলে তারা তাদের কয়েকটি চেক দেন, তবে ক্রেতারা ব্যাংকে গিয়ে দেখেন ওই অ্যাকাউন্টে কোনও টাকা নেই। এরপর ভুক্তোভোগীরা মামলা করেন।

তিনি আরও বলেন, ‘প্রতিষ্ঠান দুটি আড়াইকোটি টাকা আত্মসাৎ করেছে বলে প্রাথমিকভাবে আমরা ভুক্তোভোগীদের কাছ থেকে অভিযোগ পেয়েছি। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে।’

বিতর্কিত ই-কমার্সের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী একসঙ্গে সারাদেশে অভিযান অব্যাহত রেখেছে। ইতোমধ্যে ই-ভ্যালি, ই-অরেঞ্চ, এসপিসি, রিংআইডিসহ বেশকয়েকটি প্রতিষ্ঠানের শীর্ষকর্তাদের গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.