চুরি করে দরজায় নতুন তালা-চাবি দিয়ে গেল চোর

ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটার ল্যাবের তালা কেটে ভেতরে ঢুকে অর্ধ-শতাধিক যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছে। তবে চুরি করে যাওয়ার সময় কম্পিউটার ল্যাবের দরজায় অন্য তালা লাগিয়ে চাবি প্রতিষ্ঠানে ফেলে রেখে গেছে চোররা।

চুরির ঘটনায় আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে ঝিনাইদহ সদর থানায় একটি অভিযোগ করে ওই প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ। এর আগে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাত ২টার দিকে ওই ভবনের ২য় ও ৩য় তলায় এ চুরির ঘটনা ঘটে।

ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী সাজেদ উর রহমান জানান, সিসি ক্যামেরায় দেখা যায় মঙ্গলবার রাত পৌনে ৩টার দিকে লুঙ্গি ও প্যান্ট পরিহিত ৩ ব্যক্তি প্রাচীর টপকে মই দিয়ে দ্বিতীয় তলায় ওঠে। তারা দ্বিতীয় ও তৃতীয় তলায় থাকা কম্পিউটার ল্যাবের তালা কেটে ভেতরে ঢুকে অর্ধ-শতাধিক কম্পিউটারের র্যাম ও প্রসেসর খুলে নিয়ে যায়। এছাড়াও তারা যাওয়ার সময় কম্পিউটার ল্যাবের দরজায় অন্য তালা লাগিয়ে চাবি প্রতিষ্ঠানে ফেলে রেখে যায়।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. সোহেল রানা বলেন, আমরা চুরির ঘটনায় একটি অভিযোগ পাওয়ার পর সেখানে পুলিশ পাঠিয়েছি। চুরি হওয়া মালামাল উদ্ধার ও দোষীদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.