শাস্তি কমছে না মেন্ডিস-ডিকওয়েলাদের

ইংল্যান্ড সফরে গিয়ে জৈব সুরক্ষা বলয় ভেঙে শাস্তি পেয়েছেন শ্রীলঙ্কার তিন ক্রিকেটার। নিজেদের দোষ স্বীকার করে শাস্তি কমানোর জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) কাছে আবেদন করেছিলেন কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা ও দানুশকা গুনাথিলাকা। কিন্তু এসএলসি তা নাকচ করে দিয়েছে।

গত ৩০ জুলাইতে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট ও ছয় মাসের জন্য ঘরোয়া ক্রিকেট থেকে তাদেরকে নিষিদ্ধ করে এসএলসি। পাশাপাশি প্রত্যেককেই ১০ মিলিয়ন শ্রীলঙ্কান রূপি জরিমানা করা হয়েছে। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে গত জুনে ইংল্যান্ড সফরে যায় শ্রীলঙ্কা।

সেই সিরিজের মাঝ পথেই তাদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল। যাতে দেখা যায় মেন্ডিস ও ডিকওয়েলা ডারহামের বাজারে ঘুরাঘুরি করছেন এবং ধুমপান করছেন। এর ফলে তাদের বিরুদ্ধে কোয়ারেন্টাইন বিধি ভঙ্গের অভিযোগ আনা হয়। ভিডিওতে গুনাথিলাকাকে না দেখা গেলেও তিনিও তাদের সঙ্গে ছিলেন। এর ফলে তিন ক্রিকেটারকেই সিরিজের মাঝপথে দেশে ফেরত পাঠানো হয়েছিল। দেশে ফেরার পর এই তিন ক্রিকেটারকে কারণ দর্শানোর নোটিশ ও চার্জশিট জারি করেছিল এসএলসি। এরপর শুনানিতে তাদের এই শাস্তি ধার্য করা হয়।

বর্তমানে এই তিন লঙ্কান ক্রিকেটারকে মানসিকভাবে চাঙ্গা রাখতে এসএলসির তত্বাবধানে কাউন্সেলিং করা হচ্ছে। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালে আবারো শ্রীলঙ্কার জার্সিতে মাঠে নামতে পারেন তারা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.