শতরানের উদ্বোধনী জুটি গড়েও ম্যাচ হারলেন কোহলিরা

বোলারদের অসাধারণ পারফরম্যান্সে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) হাই-ভোল্টেজ ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ছয় উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৫৬ রান করে বেঙ্গালুরু। উদ্বোধনী জুটিতেই শতরান তোলে বেঙ্গালুরুর দুই ওপেনার কোহলি এবং দেবদূত পাডিকাল। ১৩.২ ওভারে তাদের ১১১ রানের জুটি ভাঙেন ডোয়াইন ব্রাভো। যাওয়ার আগে ৪১ বলে ছয়টি চার ও একটি ছক্কায় ৫৩ রান করেন বেঙ্গালুরুর অধিনায়ক।

তিনে নামা এবি ডি ভিলিয়ার্সকে বেশীক্ষণ উইকেটে থাকতে দেননি শার্দুল ঠাকুর। ব্যক্তিগত ১২ রানে বিদায় নেন ডি ভিলিয়ার্স। একই ওভারের (১৭তম) শেষ বলে বিদায় নেন পাডিকালও। ফেরার আগে আগ্রাসী এই ওপেনার করেন ৫০ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কায় ৭০ রান।

ধোনির অসাধারণ নেতৃত্ব এবং চেন্নাইয়ের বোলারদের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে শেষদিকে সুবিধা করতে পারেনি বেঙ্গালুরু। গ্লেন ম্যাক্সওয়েলও বিদায় নেন ১১ রানে। চেন্নাইয়ের হয়ে ব্রাভো ২৪ রানে তিনটি, শার্দুল ২৯ রানে দুটি ও দীপক চাহার ৩৫ রান খরচায় একটি উইকেট লাভ করেন।

জবাবে চেন্নাইয়ের ওপেনাররাও শুরু থেকে আগ্রাসী খেলতে থাকেন। উদ্বোধনী জুটিতে ৮.২ ওভারে ৭১ রান তোলেন রুতুরাজ গায়কোয়াড ও ফাফ ডু প্লেসি। ইনফর্ম ওপেনার ২৬ বলে ৩৮ রান করেন। সমান বলে ৩১ রান আসে ডু প্লেসির ব্যাটে। দলীয় ৭১ রানে দুই ওপেনারকে হারানোর পর হাল ধরেন চেন্নাইয়ের ইংলিশ রিক্রুট মঈন আলী এবং আম্বাতি রাইডু। মঈন ১৮ বলে ২৩ ও রাইডু ২২ বলে ৩২ রান করে ফিরলে ম্যাচ জেতানোর দায়িত্বটি সারেন সুরেশ রায়না এবং ধোনি।

রায়না ১০ বলে ১৭* ও ধোনি ৯ বলে ১১* রানে থেকে ১১ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন। বেঙ্গালুরুর হয়ে হার্শাল প্যাটেল দুই উইকেট লাভ করেন। সংযুক্ত আরব আমিরাত পর্বে এ নিয়ে টানা দুই ম্যাচ হারলেন কোহলিরা। এর আগে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৯ উইকেটে হারে তারা।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.