নিউজিল্যান্ডকে হুমকি দিয়ে ইংল্যান্ডকে চিঠি

কয়েকদিন আগেই পাকিস্তান সফরে যাওয়ার পর ই-মেইলে হুমকি পেয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। এর এক সপ্তাহ না পেরোতেই আবারো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে হুমকি দিয়ে ই-মেইল পাঠানো হয়েছে ইংল্যান্ড এন্ড ওয়্যালস ক্রিকেট বোর্ডকে (ইসিবি)। যার কারণে ইংল্যান্ডে অবস্থান করা কিউই নারী দলের নিরাপত্তা বাড়িয়েছে ইসিবি।

তিনটি টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গত আগস্টের শেষের দিকে ইংল্যান্ড সফরে যায় নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। আর ২১ সেপ্টেম্বর তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে একটি ই-মেইল পেয়েছে ইসিবি।

এই ই-মেইলেই হুমকি দেয়া হয়েছে। তবে এখানে নির্দিষ্ট করে কিউই নারী দলের ব্যাপারে কিছু বলা হয়নি। ইসিবি পুরো বিষয়টাকে গুরুত্বসহকারে নিয়েছে এবং বিষয়টি তদন্ত করছে। ইসিবির গভর্নিং বডি থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে হুমকি দিয়ে ইসিবির কাছে একটি ই-মেইল এসেছে। যদিও এখানে নির্দিষ্ট করে কিউই নারী দলের ব্যাপারে কিছু বলা হয়নি। এটাকে গুরুত্বসহকারে নিয়ে তদন্ত করা হয়েছে, তবে বিশ্বাসযোগ্য মনে হচ্ছে না।’

সিরিজের তৃতীয় ওয়ানডেতে লিচেস্টারে মাঠে নামবে দুই দল। এই ম্যাচ খেলতে এরই মধ্যে ভেন্যুতে পৌঁছে গেছে নিউজিল্যান্ডের নারী ক্রিকেটাররা। তাই শহরটির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে, এমনটাই জানানো হয়েছে ইসিবির গর্ভনিং বডি থেকে।

কিউই নারী দলের নিরাপত্তা প্রসঙ্গে ইসিবির গভর্নিং বডি আরও জানিয়েছে, ‘নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল ইতোমধ্যেই লিচেস্টার এসে পৌঁছেছে এবং সতর্কতা হিসেবে তাদের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.