আইপিএলেও নেতৃত্ব ছাড়ছেন কোহলি

এইতো দিন কয়েক আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরাট কোহলি জানিয়েছিলেন, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি জাতীয় দলের নেতৃত্ব ছাড়ছেন। তবে সেট শুধু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেই। কিন্তু না, সবার ধারনা আবারও বদলে দিলেন এই ভারতীয়।

এবারও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিলেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর নেতৃত্বও ছেঁড়ে দিচ্ছেন কোহলি। চলমান আইপিএলই ব্যাঙ্গালুরুর অধিনায়ক হিসেবে তার শেষ অ্যাসাইনমেন্ট।

শনিবার টুইটারে এক ভিভিও বার্তায় কোহলি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। ২০১৩ সালে ব্যাঙ্গালুরুর অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন তিনি। তার অধীনে ২০১৬ সালে ফাইনালও খেলেছিল আরসিবি।

নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিলেও কোহলি এটাও জানিয়েছেন, আইপিএলে যতদিন খেলবেন ততদিন তাকে ব্যাঙ্গালুরুর জার্সিতেই দেখা যাবে। কোহলি বলেন, ‘অধিনায়ক হিসেবে এটাই হবে আমার শেষ আইপিএল। আইপিএলে নিজের শেষ ম্যাচ পর্যন্ত আমি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের খেলোয়াড় হয়ে থাকব। আমার প্রতি বিশ্বাস রাখার জন্য এবং সমর্থন করার জন্য দলটির সব সমর্থককে আমি ধন্যবাদ জানাই।’

আইপিএলের প্রথম আসর থেকেই ব্যাঙ্গালুরুর হয়ে খেলছেন কোহলি। ২০১৩ সালে দায়িত্ব পাওয়ার পর ১৩২টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তবে কোন আসরেই শিরোপার স্বাদ পাননি ভারতীয় এই ক্রিকেটার।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.