চট্টগ্রামে করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। নগরীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। একই সময়ে চট্টগ্রামে আরও ১৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে

শনিবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে শুক্রবার ও বৃহস্পতিবার ১৪০ জন করে শনাক্তের তথ্য জানানো হয়। যা গত এক মাসে সর্বনিম্ন শনাক্ত ছিল।

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ২৪১ জন। এর মধ্যে ৬৯৫ জন চট্টগ্রাম নগরীর, বাকি ৫৪৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে এই পর্যন্ত চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয়েছে ৯৯ হাজার ৯২৫জন। এর মধ্যে ৭২ হাজার ৫৯০জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৭ হাজার ৩৩৫জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে এক হাজার ৫৯৪টি নমুনা পরীক্ষায় ১৫৯ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৩৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৬৬টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬৮টি পরীক্ষা করা হয়। এর মধ্যে চবি ল্যাবে ২৭ জন, বিআইটিআইডি ল্যাবে ৫৬, চমেক ল্যাবে ১৯ এবং সিভাসু ল্যাবে ৩৩ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৬৮টি নমুনা পরীক্ষায় ছয়জন, শেভরন ডায়াগনস্টিক সেন্টারে ৩৯৬টি নমুনা পরীক্ষায় পাঁচ, মা ও শিশু হাসপাতালে ৫০টি নমুনা পরীক্ষায় তিন, ইপিক হেলথ কেয়ারে ৭২টি নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া ল্যাবএইডে দুটি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের আটটি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা শনাক্ত হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.