আগস্টে দেওয়া হয়েছে ১ কোটি ৩৩ লাখ টিকা

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৩ কোটি ৭৯ লাখ ১৩ হাজার ৭৩০ ডোজ। এরমধ্যে ২ কোটি ৬৫ লাখ ৩৫ হাজার ২১১ ডোজ টিকা দেওয়া হয়েছে। আর শুধুমাত্র আগস্ট মাসে দেওয়া হয়েছে ১ কোটি ৩৩ লাখ ৮৯ হাজার ৭৫০ ডোজ টিকা।

এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৮২ লাখ ৮৯ হাজার ১৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭৮ লাখ ৪০ হাজার ১৬৯ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার ও মডার্নার ভ্যাকসিন।

মঙ্গলবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

এতে বলা হয়েছে, বর্তমানে এক কোটি ১৩ লাখ ৭৮ হাজার ৫১৯ ডোজ টিকা সরকারের কাছে মজুত আছে। ২৯ আগস্ট পর্যন্ত নিবন্ধন করেছেন ৩ কোটি ৭৬ লাখ ১৫ হাজার ১৫৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ৩৩ হাজার ৮৭৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ হাজার ৪১২ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে ১ কোটি ১১ লাখ ৯০ হাজার ৩০ ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭১১ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৮৩ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৯৭ হাজার ১৬৪ ডোজ।

এছাড়া ১ কোটি ১৯ লাখ ৫৪ হাজার ১১৮ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এরমধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন এক লাখ ৬৪ হাজার ৩৫২ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৭০ জন।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৩২ লাখ ৯৩ হাজার ৮৯৯ ডোজ। এরমধ্যে আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ৭৮৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮৩ হাজার ৭৩৫ জনকে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.