পদ্মা সেতুর স্প্যানে ফেরির ‘ধাক্কা’, পরিদর্শনে যাচ্ছে তিন কর্তৃপক্ষ

পদ্মা সেতুর স্প্যানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের মাস্তুলের ধাক্কা লেগেছে- গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশ হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে পদ্মা সেতু প্রকল্প, বিআইডব্লিউটিসি ও সেনাবাহিনীর প্রতিনিধি দল। নৌ সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ‘আজ মঙ্গলবার সকালে পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝখানে ‘ওয়ান বি’ স্প্যানের সঙ্গে ধাক্কা লেগেছে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের মাস্তুলের। এতে স্প্যানের কোনও ক্ষতি না হলেও ফেরির মাস্তুল ক্ষতিগ্রস্ত হয়েছে।’

তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনও বক্তব্য দেয়নি বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। সংস্থাটির কন্ট্রোল রুমে ফোন করলে জানানো হয়, এমন কোনও ঘটনা ঘটেনি। গণমাধ্যমের খবরের কথা উল্লেখ করা হলে তারা বিষয়টি ‘দেখছেন’, পরে ‘জানানো হবে’।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে তিনি বলেন, আমি ঘটনা শুনেছি। কী ঘটনা ঘটেছে জানতে পদ্মা সেতু প্রকল্প, বিআইডব্লিউটিসি ও সেনাবাহিনীর প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে। তারা ফিরে এসে যে রিপোর্ট দেবেন তার ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে একাধিকবার পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনা ঘটলেও স্প্যানে ধাক্কা লাগার ঘটনা এই প্রথম শোনা গেলো।

জানা গেছে, ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে পাটুরিয়া ঘাটে যাচ্ছিল। এর আগে গত ৯ আগস্ট পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে এই ফেরিটিরই ধাক্কা লেগেছিল। এতে পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত হয়। সেদিন মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসছিল ফেরিটি।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.