ই-অরেঞ্জের বিরুদ্ধে কুমিল্লায় চার কোটি টাকা আত্মসাতের মামলা

গ্রাহকের প্রায় চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের সব মালিককে আসামি করে কুমিল্লার আদালতে একটি মামলা হয়েছে।

আজ রোববার (২৯ আগস্ট) কুমিল্লা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের ১ নম্বর আমলি আদালতে সাইফুল খান নামে এক গ্রাহক মামলাটি করেন।

মামলায় নড়াইলের আওয়ামী লীগের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও ই-অরেঞ্জের পাঁচজনকে বিবাদী করা হয়েছে। আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ১৬ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী সাইফুল খান এজাহারে উল্লেখ করেন, মোটরসাইকেলসহ নানা ধরনের পণ্য কেনার জন্য বিভিন্ন তারিখে ই–অরেঞ্জকে ৩৯ জন গ্রাহক ৩ কোটি ৯৬ লাখ ৮১ হাজার ৩১১ টাকা দিয়েছেন। কিন্তু নির্ধারিত তারিখে প্রতিষ্ঠানটি মালামাল দেয়নি। এমনকি দাফতরিক কার্যক্রমও গুটিয়ে নেয়। এ অবস্থায় বাধ্য হয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ই–অরেঞ্জের অফিশিয়াল নাম ই–অরেঞ্জ ডট শপ। দুই বছর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) থেকে ট্রেড লাইসেন্স নেওয়া প্রতিষ্ঠান এটি। ট্রেড লাইসেন্সের ফরমে ই–অরেঞ্জের মালিকের নামের অংশে উল্লেখ রয়েছে সোনিয়া মেহজাবিন, পিতা শেখ আবদুস সালাম ও মাতা নাজমা সালাম।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.