করোনা: দেশে ১৮৬ চিকিৎসকের মৃত্যু

দেশে করোনা ও উপসর্গ নিয়ে এখন পর্যন্ত ১৮৬ জন চিকিৎসক মারা গেছেন। আর করোনাতে এখন পর্যন্ত দেশের নয় হাজার ৩৯৪ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

শনিবার (২৮ আগস্ট) বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন’র সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো  হয়, দেশে করোনাতে আক্রান্ত হয়ে গত বছরের ১৫ এপ্রিল মারা যান সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন আহমেদ।

তিনিই দেশে করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী প্রথম চিকিৎসক। এরপর থেকে একে একে করোনা এবং করোনার লক্ষণ উপসর্গে আক্রান্ত হয়ে দেশের আরও ১৮৫ জন চিকিৎসক মৃত্যুবরণ করেছেন।

বিএমএ জানায়, তাদের মধ্যে সরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন ২৫ জন, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ছিলেন ৮২ জন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত এবং অবসরপ্রাপ্ত সাতজন, বেসরকারি বা জেনারেল প্রাকটিস করতেন ৭১ জন আর আর্মি মেডিক্যাল কোরে কর্মরত ছিলেন একজন চিকিৎসক।

বিএমএ জানায়, দেশে এখন পর্যন্ত মোট নয় হাজার ৩৯৪ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন করোনাতে। তাদের মধ্যে চিকিৎসক রয়েছেন তিন হাজার ১০৮ জন, নার্স দুই হাজার ২৭১ জন আর অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন চার হাজার ১৫ জন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.