ভারতে বেড়েছে সংক্রমণ, কমেছে মৃত্যু

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিপর্যস্ত ভারতে আবারও বেড়েছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪৬৭ জন। আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে ভাইরাসে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা। যদিও দেশটিতে আগের কয়েক মাসের তুলনায় ধীরে ধীরে দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এনডিটিভি এ তথ্য জানায়। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫৪ জনের। এর আগে সোমবার দেশটিতে করোনাক্রান্ত হয়েছিলেন ২৫ হাজার ৭২ জন, মৃত্যু হয় ৩৮৯ জনের। রোববার দেশটিতে ৩০ হাজার ৯৪৮ জন করোনাক্রান্ত হন, মৃত্যু হয় ৪০৩ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৩৫ হাজার ১১০ জনের। করোনাক্রান্ত হয়েছেন তিন কোটি ২৪ লাখ ৭৪ হাজার মানুষ।

এদিকে মঙ্গলবার ভারতে সুস্থতার হার আরও বেড়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থতার হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ। করোনা মহামারি শুরুর পর থেকে যা সর্বোচ্চ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে দৈনিক সংক্রমণের হার ১ দশমিক ৫৫ শতাংশ। টানা ২৯ দিন ধরে দেশটিতে এই হার ৩ শতাংশের নিচেই রয়েছে।

বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা দেশটির মোট শনাক্ত রোগীর ১ শতাংশেরও কম। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার এই হার দশমিক ৯৮ শতাংশ (০.৯৮%)। ২০২০ সালের মার্চ মাসের পর থেকে এই হার সর্বনিম্ন।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে। গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.