শ্রীলঙ্কা নয় পাকিস্তানে হবে আফগানিস্তানের সিরিজ

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে শ্রীলঙ্কায় পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। যদিও সিরিজটি সরিয়ে নেয়া হয়েছে পাকিস্তানে। সোমবার সন্ধ্যায় এমনটাই জানিয়েছে ক্রিকেটের পোর্টাল ইএসপিএন ক্রিকইনফো।

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি ও তালেবানরা ক্রিকেট সমর্থন করবে কিনা সেই শঙ্কার কারণে ধোঁয়াশায় পড়েছিল আফগানদের পাকিস্তান সিরিজ। ভেন্যু পাকিস্তানে সরিয়ে নেয়ায় সিরিজটি নিয়ে শঙ্কা দূর হয়েছে। এর আগে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছিল সিরিজটি নির্ধারিত সময়েই হবে।

সম্প্রতি রাজধানী কাবুল নিজেদের আয়ত্বে নিয়ে আফগানিস্তানের ক্ষমতা দখল করে তালেবানরা। এরপর অনিশ্চয়তায় পড়ে যায় দেশটির ক্রিকেট। যদিও তালেবানদের পক্ষ থেকে জানানো হয়, দেশের ক্রিকেটের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে তাদের। আফগানিস্তানের ক্রিকেটের উন্নতিতে সব ধরনের পদক্ষেপ নেবে তারা।

আগামী অক্টোবরে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি মূল পর্বে খেলবে আফগানিস্তান। আসরটিকে সামনে রেখে সম্প্রতি অস্ট্রেলিয়ার গতি তারকা শন টেইটকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে তারা। এ ছাড়া নিজেদের কোচিং স্টাফে লঙ্কান সাবেক ক্রিকেটার আভিস্কা গুনাবর্ধনেকে সংযুক্ত করেছে আফগানরা। আসন্ন এই সিরিজে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে আফগানিস্তান ও পাকিস্তান। পূর্ব সূচি অনুযায়ী তিনটি ম্যাচ হবে যথাক্রমে ১, ৩ ও ৫ সেপ্টেম্বর।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.