বরিশালের ঘটনা নিজেরা বসে সমাধান করতে হবে: মন্ত্রিপরিষদ সচিব

বরিশাল সদর উপজেলার ইউএনও’র বাসভবনে হামলা ও সংঘর্ষের ঘটনা ভুল বোঝাবুঝির কারণে হয়েছে বলে মনে করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেছেন, ‘এটা নিজেরা বসে সমাধান করতে হবে।’

ঘটনার পরে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের দেওয়া প্রেস রিলিজের সঙ্গে একমত নন জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, অ্যাসোসিয়েশনের প্রেস রিলিজে যে ভাষা ব্যবহার করা হয়েছে সেটা ঠিক হয়নি। এটি ভুল হয়েছে বলে তারাও (সংগঠনের নেতারা) স্বীকার করে নিয়েছেন।

আজ সোমবার (২৩ আগস্ট) মন্ত্রিপরিষদের বৈঠকের পর সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব এ তথ্য জানান।

তিনির বলেন, এই ঘটনার পর আমরা নিজেরাই (প্রশাসনের কর্মকর্তা) কয়েকজন বসেছিলাম। নিজেদের মধ্যে সেখানেই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। সেই আলাপে উঠে এসেছে যে, প্রেস রিলিজের ভাষা ঠিক হয়নি। পরে তাদের (সংগঠনের নেতাদের) জানানো হলে তারাও সেটি স্বীকার করেছেন তারা।

তিনি জানান, বিষয়টি কেবিনেট মিটিংয়ের আলোচনাতেও উঠেছিল। তবে এটি নিজেদের মধ্যে আলোচনা করে খতিয়ে দেখে সমাধান করতে বলা হয়েছে।

এর আগে ১৮ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে ১০ থেকে ১৫ জনের একটি দল বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলা চালায়। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের।

এ ঘটনায় পরেরদিন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন। একইসঙ্গে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাকে গ্রেফতারের দাবি জানায় সংগঠনটি।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.