আনোয়ার গ্রুপের চেয়ারম্যান আনোয়ার হোসেন আর নেই

দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ আনোয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আনোয়ার হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ডিমেনশিয়া রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর। আনোয়ার হোসেন ডিসিসিআইয়ের সাবেক পরিচালক ও ডিসিসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছিলেন।

ঢাকা চেম্বারের সভাপতি রিজওয়ান রাহমান এ তথ্য জানিয়ে বলেন, আনোয়ার হোসেনের জানাজা ও দাফন হবে বৃহস্পতিবার। সেদিন ধানমন্ডির বায়তুল আমান জামে মসজিদে প্রথম জানাজা ও বাদ জোহর আমলীগোলা শাহী মসজিদে এবং দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে আনোয়ার হোসেনকে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

দেশের পুরানো শিল্পগোষ্ঠীর মধ্যে আনোয়ার গ্রুপ অন্যতম। বর্তমানে এ গ্রুপের অধীনে বস্ত্র, পাট, সিমেন্ট, ইস্পাত, ব্যাংক, বীমা, গাড়ি, আবাসন, অবকাঠামো, আসবাব, ভোগ্যপণ্যসহ বিভিন্ন ধরনের পণ্য ও সেবা খাতের ব্যবসা রয়েছে। আনোয়ার হোসেনের হাত ধরেই এ গ্রুপ বিস্তৃতি লাভ করে।

দেশজুড়ে আনোয়ার হোসেন প্রথমে পরিচিতি পেয়েছিলেন মালা শাড়ি দিয়ে। ১৯৬৮ সালে তিনি আনোয়ার সিল্ক মিলস প্রতিষ্ঠা করে মালা শাড়ি বাজারে আনেন। আনোয়ার হোসেনের চার মেয়ে ও তিন ছেলে। তার ছোট ছেলে হোসেন খালেদ ঢাকা চেম্বারের সাবেক সভাপতি।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.