টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না মালিকের

গেল বছরও পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অপরিহার্য অংশ ছিলেন শোয়েব মালিক। কিন্তু বর্তমানে পাকিস্তান দলে ব্রাত্য অভিজ্ঞ এই অলরাউন্ডার। পাকিস্তানের ভঙুর মিডল অর্ডারের সমাধানে বিশ্বকাপের আগের মালিককে দলে ফেরানোর দাবি তুলেছিলেন বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার। তবুও ফেরা হয়নি ৩৯ বছর বয়সি এই অরাউন্ডারের।

এদিকে নতুন খবর হলো, মালিককে দলে ফেরাতে মোহাম্মদ ওয়াসিমের সঙ্গে আলোচনা করেছিলেন বাবর আজম। তবে ইতিবাচক কিছু পাননি পাকিস্তানের অধিনায়ক। প্রধান নির্বাচকের দাবি, মালিককে দলে ফিরিয়ে দলের লাভ হবে না। তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দলে ফেরা হচ্ছে না মালিকের। সম্প্রতি এমনই প্রতিবেদন প্রকাশ করেছে ক্রিকেট পাকিস্তান।

করোনাভাইরাসের প্রকোপ শুরুর আগেও ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন মালিক। গেল বছরের মার্চে বাংলাদেশের বিপক্ষে করেছিলেন ম্যাচ জেতানো হাফ সেঞ্চুরি। এরপর করোনাকালীন ক্রিকেটে ফিরে গেল বছরের আগস্ট-সেপ্টেম্বরে অনুমেয়ভাবেই ইংল্যান্ড সফরের পাকিস্তান দলে ছিলেন মালিক। যদিও সেখানে ব্যাট হাতে নামার সুযোগ পেয়েছিলেন মাত্র একটি ম্যাচে। যেখানে করেছিলেন মাত্র ১৪ রান। ওই ইনিংসের পর ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ থেকে জায়গা হারিয়েছিলেন মালিক। এরপর জায়গা পাননি নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরেও।

ইংল্যান্ডের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজও দলে জায়গা হয়নি ৩৯ বছর বয়সি এই অলরাউন্ডারের। ইংল্যান্ডের পর পাকিস্তানের গন্তব্য ওয়েস্ট ইন্ডিজ। যেখানে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলেও ছিলেন না মালিক। এদিকে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আইসিসির সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান। ক্রিকেট পাকিস্তানের প্রতিবেদন অনুযায়ী, ঘরের মাঠে এই দুই সিরিজেও খেলা হচ্ছে না তাঁর। তাতে পাকিস্তানের হয়ে মালিকের ক্যারিয়ার খানিকটা শেষের পথে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.