করোনায় মারা গেলেন ১০ ট্রাক অস্ত্র মামলার আসামি ব্রিগেডিয়ার রহিম

১০ ট্রাক অস্ত্র মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও এনএসআইয়ের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিম মারা গেছেন। রবিবার (১৫ আগস্ট) ভোর ৬টায় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে তিনি মারা যান।

গত ২৬ জুলাই তিনি করোনায় আক্রান্ত হন। প্রথমে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি না হলে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে কাশিমপুর কারাগার-২ কর্তৃপক্ষ। তিনি কাশিমপুর কারাগার-২ এ বন্দি ছিলেন।

পরে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হলে তারা ওই দিনই রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম বলেন, ‘ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিমের করোনাভাইরাস শনাক্ত হলে তাকে গত ৩১ জুলাই ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তারা তাকে গ্রহণ করে ওই দিনই রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তির ব্যবস্থা করেন। রবিবার ভোর ৬টায় সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ময়নাতদন্তের পর লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন এই কারা কর্মকর্তা। তার লাশ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’

২০১৪ সালের ৩০ জানুয়ারি চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত এবং বিশেষ ট্রাইব্যুনাল-১-এ দশ ট্রাক অস্ত্র মামলার রায় ঘোষণা করা হয়। এ মামলায় বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিমসহ ১৪ জনকে মৃত্যুদণ্ড ‍দিয়েছিলেন আদালত। বর্তমানে এটি উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.