ভারত-ইংল্যান্ডকে আইসিসির জরিমানা

ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে মাঠে গড়িয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর যেখানে নিজেদের প্রথম ম্যাচেই জরিমানা গুনতে হলো এই দুই দলকে। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানার পাশাপাশি দুটি করে পয়েন্ট কেটে নেয়া হয়েছে।

নতুন নিয়ম অনুযায়ী, নটিংহ্যাম টেস্ট ড্র হওয়ায় চার পয়েন্ট করে পাওয়ার কথা ছিল এই দুদলের। কিন্তু স্লো ওভার রেটের কারণে তাঁদের দুই পয়েন্ট করে কেটে নেয়া হয়েছে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম টেস্টে দুই দলের একাদশেই পেসারদের আধিক্য দেখা গেছে। যেখানে ভারত এক স্পিনারের সঙ্গে তিন পেসার খেলালেও ইংল্যান্ডের একাদশে ছিল চার পেসার।

ভারতের স্কোয়াডে স্পিনার রবীন্দ্র জাদেজা থাকলেও খুব বেশি বল করার সুযোগ পাননি। যে কারণে স্লো ওভার রেটের ফাঁদে পড়তে হয়েছে ইংল্যান্ড ও ভারতকে। সিরিজের প্রথম টেস্ট শেষে স্লো ওভার রেটের অভিযোগ তোলেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। এরপর এই দুই দলকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানার পাশাপাশি দুটি করে পয়েন্ট কেটে নিয়েছে। জরিমানার কারণে পয়েন্ট হারানোর ফলে ভুগতে হতে পারে তাঁদের।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে ফাইনাল খেলার দৌঁড়ে এগিয়ে থাকলেও ভারতের বিপক্ষে মেলবোর্ন টেস্টে চার পয়েন্ট খোয়ানোর ফলে ফাইনাল খেলা হয়নি অস্ট্রেলিয়ার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.