চট্টগ্রামে বাসায় বসে করোনার টিকা, আটক ১

করোনার টিকা নিতে কেন্দ্রে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। অনেকেই দীর্ঘ অপেক্ষার পর টিকা না পেয়ে ফিরে যাচ্ছেন। এদিকে, কেন্দ্রে না গিয়ে ঘরে বসেই দিব্যি টিকা নিয়েছেন চার ব্যক্তি।

চট্টগ্রামের খুলশীতে বাসায় বসে করোনার টিকা নেওয়ার এ ঘটনা ঘটেছে। যারা এভাবে টিকা নিয়েছেন তাদের একজনের নাম মো. হাসান। তাকে আটক করেছে পুলিশ। বাসার ভেতর টিকাগ্রহণের ছবি ফেসবুকে পোস্ট দেওয়ার পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে।

রোববার (০৮ আগস্ট) রাতে চট্টগ্রাম নগরের খুলশী থানার জাকির হোসেন রোডে থেকে তাকে আটক করা হয়। খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহিনুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, হাসান বাসায় বসেই করোনার টিকা নিয়েছেন। এরপর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন। ব্যাংক কর্মকর্তা মোবারক আলীর বাসায় তারই সহযোগিতায় টিকা নিয়েছেন হাসান।

ওসি মোহাম্মদ শাহিনুজ্জামান আরও বলেন, করোনার টিকা তো বাসায় নেওয়ার বিধান নেই। উনি তো বাসায় গিয়ে টিকা দিতে পারেন না। আবার কেউ নিতেও পারে না। বিষয়টি আমাদের নজরে আসার পরে হাসানকে আটক করি।

তিনি বলেন, হাসান প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- মোবারক আলীর বাসায় টিকা নিয়েছেন তিনি। মোবারক আলী এখন পলাতক। কত তারিখ টিকা নিয়েছে তা জানার চেষ্টা করছি।

পুলিশের এই কর্মকর্তা বলেন, যিনি টিকা দিয়েছেন তার ব্যাপারে কিছু তথ্য পেয়েছি। দ্রুতই তাকে আটক করা হবে। মোবারক আলীর বাসায় চারজনকে ওইদিন টিকা দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন তিনি।

এর আগে শনিবার এমডি হাসান নামে নিজ ফেসবুক আইডিতে টিকাগ্রহণের ছবি পোস্ট করে হাসান লেখেন- ‘ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অশেষ ধন্যবাদ প্রিয় বন্ধু মো. মোবারক আলীকে কোভিড ভ্যাকসিন প্রদানে সহায়তা করার জন্য। আলহামদুলিল্লাহ্ মডার্নার ১ম ডোজ সম্পন্ন।’

এ ব্যাপারে চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি গণমাধ্যমকে বলেন, পুলিশকে অনুরোধ করেছি আইনগত ব্যবস্থা নিতে। পাশাপাশি কোন স্বাস্থ্যকর্মী জড়িত তাকেও খুঁজে বের করতে অনুরোধ করেছি পুলিশকে। ছবিতে স্পষ্ট বুঝা যাচ্ছে না কে টিকা দিচ্ছেন।

তিনি বলেন, বাসায় টিকা দেওয়ার ঘটনায় জড়িত স্বাস্থ্যকর্মীকে খুঁজে বের করতে চেষ্টা করছি। তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের টিকা কার্যক্রমের সঙ্গে জড়িত কেউ না। তবে আউটসোর্সিংয়ের স্টাফদের ডেকে নিয়ে টিকা দিয়েছে কি না তা দেখা হচ্ছে। এছাড়া টিকা কোথা থেকে নিয়েছে, গণটিকার টিকা কি না তা খুঁজে বের করতে পুলিশকে অনুরোধ করেছি। খুঁজে পেলে ব্যবস্থা নেওয়া হবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.