আজ প্রকাশ হচ্ছে না ৪১তম বিসিএস প্রিলির ফল

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আজ প্রকাশ করা হচ্ছে না। কমিশনের সভা না হওয়ায় এ ফল আগামী সপ্তাহের শুরুতে প্রকাশের প্রস্তুতি নিচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির পরীক্ষা (ক্যাডার) নিয়ন্ত্রক নূর আহমদ বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে বলেন, ‘৪১তম বিসিএসের ফলাফলের কাজ শেষ হলেও বর্তমানে প্রকাশের অপেক্ষায়। কমিশনের অনুমোদন না হওয়ায় আজ বৃহস্পতিবার তা প্রকাশ করা হচ্ছে না। আগামী সপ্তাহে কমিশনের সভা নির্ধারণ করা হয়েছে। সেখানে অনুমোদন দেয়া হলে আগামী সপ্তাহের যে কোনো দিন তা প্রকাশ করা হবে।’

পিএসসি থেকে জানা গেছে, আগামী রোববার কমিশনের বিশেষ সভার দিন নির্ধারণ করা হয়েছে। সেখানে ৪১তম বিসিএসের ফলাফল প্রকাশের জন্য উপস্থাপন করা হবে। সভায় অনুমোদন দিলে রোববার বিকেলে তা প্রকাশ করা হবে।

এদিকে গতকাল বুধবার পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেছিলেন, ‘মন্ত্রিপরিষদ থেকে বিশেষ অনুমোদন দিয়ে পিএসসির সব কার্যক্রম চালিয়ে নেয়া হচ্ছে। ইতোমধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। চলতি সপ্তাহের মধ্যে তা প্রকাশ করা হতে পারে।’

তিনি বলেন, ‘বর্তমান জরুরি অবস্থায় বিশেষ নিয়োগ কার্যক্রমগুলো অগ্রাধিকার দিয়ে শেষ করা হচ্ছে।’ দ্রুত সময়ের মধ্যে চিকিৎসক ও নার্স নিয়োগের জন্য সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্যপদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশের আটটি বিভাগীয় শহরে একসঙ্গে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে মোট ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেয়া হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.