ব্র্যাকের সঙ্গে করোনা সিএসআর কর্মসূচি হাতে নিয়েছে ইবিএল

বাংলাদেশ ব্যাংকের বিশেষ সিএসআর কার্যক্রমের আওয়তায় রাজশাহী এবং খুলনায় করোনা আক্রান্তদের সহায়তার লক্ষ্য নিয়ে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) বিশেষ কার্যক্রম হাতে নিয়েছে।

এ লক্ষে সম্প্রতি রাজধানীতে অবস্থিত নিজস্ব প্রধান কার্যালয়ে দেশের শীর্ষস্থানীয় এনজিও ব্র্যাকের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ইবিএল। এর অধীনে ব্র্যাকের ‘কমিউনিটি ফোর্ট’ প্রকল্পে ইবিএল অর্থায়ন করবে।

উল্লেখ্য, এ প্রকল্পের মাধ্যমে ব্র্যাক ৩৫টি জেলার ৭ কোটি ৭০ লাখ মানুষকে মাস্ক সরবরাহ করাসহ স্বাস্থ্যসেবা ও টিকাদানে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইবিএল উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং কর্পোরেট ব্যাংকিং প্রধান আহমেদ শাহীন, কমিউনিকেশনস এবং এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগ প্রধান জিয়াউল করিম, কোম্পানি সেক্রেটারি মো. আব্দুল্লাহ আল-মামুন, বিজনেস ইনফরমেশন সিস্টেম প্রধান মো. মাসকুর রেজা; ব্র্যাকের পরিচালক স্বাস্থ্য, পুষ্টি ও পপুলেশন প্রোগ্রাম ড. মোরশেদা চৌধুরী এবং ফান্ড রেইজিং প্রোগ্রাম সমন্বয়ক আলবাব-উর-রহমান।

করোনা অতিমারি মোকাবেলায় ইবিএল এখন পর্যন্ত এক কোটি ৬০ লাখ টাকা সর্বাধিক আক্রান্ত চাঁদপুর, গাজীপুর, বগুড়া, সিরাজগঞ্জ, দিনাজপুর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, জামালপুর এবং ময়মনসিংহে কার্যক্রম পরিচালনাকারী ব্যুরো বাংলাদেশ, সাজেদা ফাউন্ডেশন এবং টিএমএসএস এর মাধ্যমে এবং চট্টগ্রাম, ফরিদপুর এবং মাগুরায় জেলা প্রশাসক কার্যালয়ের মাধ্যমে অনুদান হিসেবে প্রদান করেছে। ইবিএল প্রদত্ত আর্থিক অনুদান দিন মজুরদের এবং অতি দরিদ্রদের খাদ্য ও অর্থ সহায়তা প্রদানে ব্যয় করা হবে। এছাড়াও যশোরে সাজিদা ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় পরিচালিত ২৫০ শয্যার একটি হাসপাতালেও আর্থিক অনুদান প্রদান করেছে ইবিএল।

কোভিড-১৯ বিশেষ তহবিলের জন্য ইবিএল চার কোটি দশ লাখ টাকা বরাদ্দ করেছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.